ব্র্যাক ব্যাংকের ‘এভরি পেইজ ম্যাটারস’ শীর্ষক রিসাইক্লিং উদ্যোগ

ব্র্যাক ব্যাংকের ‘এভরি পেইজ ম্যাটারস’ শীর্ষক রিসাইক্লিং উদ্যোগ
পরিবেশের প্রতি দৃঢ় অঙ্গীকারের অংশ হিসেবে ব্র্যাক ব্যাংক ‘এভরি পেইজ ম্যাটারস (Every Page Matters)’ শীর্ষক একটি রিসাইক্লিং উদ্যোগ গ্রহণ করেছে।

ব্র্যাক ব্যাংক অফিসের পুরনো ও অব্যবহারযোগ্য কাগজ রিসাইক্লিং করে ক্লিপবোর্ড, বক্স, নোটবুক, কার্টুনের মত প্রয়োজনীয় সামগ্রী তৈরি করছে।

সারা বিশ্বে কর্পোরেট প্রতিষ্ঠানসমূহের ব্যবসা পরিচালনা করতে গিয়ে পরিবেশের প্রতি দায়িত্বশীলতাকে একটি দায়বদ্ধতা হিসেবে দেখা হচ্ছে। এ পরিপ্রেক্ষিতে ব্র্যাক ব্যাংক অফিসে জিরো-ওয়েস্ট পলিসি গ্রহণ করেছে। একজন রিসাইক্লিং পার্টনারের সহায়তায় ব্র্যাক ব্যাংক ইতোমধ্যেই ১৩৫ টন কাগজ রিসাইকেল করেছে।



এই রিসাইক্লিং উদ্যোগটির পরিধি আরও বড় করতে সারা দেশের বিভিন্ন অফিস থেকে অব্যবহারযোগ্য কাগজ এবং স্টোর থেকে পুরনো কাগজ সংগ্রহ করে পার্টনারের সাহায্যে রিসাইক্লিং করা হচ্ছে।

এই কাগজ রিসাইক্লিং উদ্যোগ সম্পর্কে ব্র্যাক ব্যাংক-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর. এফ. হোসেন বলেন, “গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজ-এর সদস্য হিসাবে ব্র্যাক ব্যাংক মানুষ, ধরিত্রী ও সমৃদ্ধি এই দর্শনে বিশ্বাস করে। আমরা পরিবেশকে নির্মল ও পৃথিবীকে সবার জন্য বসবাসযোগ্য রাখতে কাজ করি। আমরা টেকসই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের কার্বন নির্গমন হ্রাসে অবদান রাখি।”

তিনি আরও বলেন, “ব্র্যাক ব্যাংক-এ আমরা কর্মকর্তাদের মধ্যে রিসাইক্লিংয়ের অভ্যাস গড়ে তুলতে কাজ করি। আমরা মনে করি, আমাদের এই রিসাইক্লিং উদ্যোগ আমাদের সহকর্মীদের টেকসই কার্যক্রমে উদ্বুদ্ধ করবে এবং ইন্ডাস্ট্রিকে এই কার্যক্রমে ছাড়িয়ে যেতে অনুপ্রাণিত করবে। আমরা আগামীতে ব্যাংকের সকল রিসাইকেলযোগ্য সামগ্রীকে এই উদ্যোগের আওতায় নিয়ে আসবো এবং পরিবেশ রক্ষায় আরও প্রচেষ্টা গ্রহণ করবো।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন