গ্রাহকদের বিভিন্নভাবে সচেতন করছে ব্র্যাক ব্যাংক

গ্রাহকদের বিভিন্নভাবে সচেতন করছে ব্র্যাক ব্যাংক
অনলাইন ও কার্ড ভিত্তিক লেনদেনের সেফটি ও সিকিউরিটির জন্য কার্ডের তথ্য এবং পাসওয়ার্ডের গোপনীয়তা কঠোরভাবে বজায় রাখতে গ্রাহকদের নিয়মিতভাবে সচেতন করে আসছে ব্র্যাক ব্যাংক। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সচেতনতামূলক প্রচারণার ধারাবাহিকতায় ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেট ব্যাংকিং, ই-কমার্স, অ্যাপ, এটিএম ইত্যাদির মাধ্যমে লেনদেনের জন্য সেফটি এবং সিকিউরিটি টিপস প্রচার করছে ব্র্যাক ব্যাংক।

ইন্টারনেট ব্যাংকিং ইউজার আইডি, পাসওয়ার্ড, ওয়ান-টাইম পাসওয়ার্ড (ওটিপি), ডেবিট/ক্রেডিট কার্ড নম্বর, পিন, সিভিভি কিংবা কার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ কারো সাথে শেয়ার না করার জন্য গ্রাহকদের অনুরোধ করেছে ব্যাংকটি। ব্যাংক কর্তৃপক্ষ কখনোই গ্রাহকদের কাছে এই ধরনের সংবেদনশীল তথ্য চাইবে না বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ই-কমার্স লেনদেনের জন্য গ্রাহকদের ইউজার আইডি, ইমেল এবং পাসওয়ার্ড শেয়ার না করার পরামর্শ দেওয়া হচ্ছে। একই সাথে তাদের শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করার, কিছুদিন পরপর পাসওয়ার্ড পরিবর্তন করার, টু-ফ্যাক্টর অথেনটিকেশন এবং অন্যান্য সুরক্ষা প্রোটোকল ব্যবহার করার পরামর্শও দেওয়া হচ্ছে।

যে-কোনো সন্দেহের ক্ষেত্রে গ্রাহকদের কল সেন্টার নম্বর : ১৬২২১-এ যোগাযোগ বা enquiry@bracbank.com-এ ই-মেইলে জানানোর জন্য জানিয়েছে ব্যাংকটি।

সচেতনতামূলক এই উদ্যোগ সম্পর্কে মন্তব্য করে ব্র্যাক ব্যাংক-এর ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিওও মোঃ সাব্বির হোসেন বলেন— “গ্রাহকের আমানতের রক্ষক এবং বিশ্বস্ত অংশীদার হিসাবে সম্পদ রক্ষা করা আমাদের দায়িত্ব। এজন্য গ্রাহকদের মধ্যে তাদের ব্যাংকিং তথ্যের কঠোর গোপনীয়তা বজায় রাখার জন্য আমরা ক্রমাগত সচেতনতা তৈরি করি। কঠোর তথ্য নিরাপত্তা নিশ্চিত করতে আমরা প্রযুক্তি অবকাঠামো স্থাপন এবং আন্তর্জাতিক মানের নিরাপত্তা প্রোটোকল ব্যবহারের প্রচেষ্টা অব্যাহত রাখব।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন