মুস্তাফিজ পেল আইসিসি বর্ষসেরার ২ টুপি

মুস্তাফিজ পেল আইসিসি বর্ষসেরার ২ টুপি

গেল বছর সময়টা দারুণই কেটেছিল মুস্তাফিজুর রহমানের। এর সুবাদে আইসিসির বছরের সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছিলেন তিনি। শুধু তিনি নন, বাংলাদেশ দলের আরও দুই ক্রিকেটার সাকিব আল হাসান আর মুশফিকুর রহিমও ছিলেন এই দলে। বর্ষসেরা সেই ওয়ানডে ও টি-টোয়েন্টি একাদশে থাকার ঘোষণার ৭ মাস পর তিনি পেলেন আনুষ্ঠানিক স্বীকৃতি। আইসিসির পক্ষ থেকে বিশেষ দুটো টুপি পৌঁছে দেওয়া হয়েছে তার হাতে।  





গেল বছর বাংলাদেশের হয়ে মুস্তাফিজ খেলেছিলেন ১০টি ওয়ানডে ম্যাচ। সব মিলিয়ে ১৮ উইকেট তুলে নিয়েছিলেন তিনি। গড়ও ছিল ঈর্ষণীয়, ২০.৫৫। এরই সুবাদে বর্ষসেরা দলে ডাক পান মুস্তাফিজ। আর টি-টোয়েন্টিতে মুস্তাফিজ ২০ ম্যাচে ১৭.৩৯ গড়ে তুলে নিয়েছিলেন ২৮ উইকেট। যার ফলে বর্ষসেরা টি-টোয়েন্টি দলেও জায়গা পান তিনি।





আজ ২১ আগস্ট শনিবার তিনি এই দুই টুপি হাতে পান। এরপরই তিনি আনন্দ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান। টুপি পরা এক ছবি প্রকাশ করে তিনি লিখেন, ‘আলহামদুলিল্লাহ। সবচেয়ে দামী জিনিসটা অবশেষে চলে এসেছে।’ 





ওয়ানডে বর্ষসেরার নীলরঙা বিশেষ টুপিটা পরেছিলেন মাথায়, যেখানে আইসিসির লোগো ছাড়াও লেখা ছিল ‘আইসিসি ওয়ানডে ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার’। আর হাতে ছিল কমলারঙা টুপিটা, সেখানে আইসিসির লোগোসহ লেখা ছিল ‘আইসিসি টি-টোয়েন্টি ইন্টারন্যাশনাল টিম অফ দ্য ইয়ার।’ এর আগে গেল মাসে মুশফিকুর রহিম পেয়েছিলেন বর্ষসেরা ওয়ানডে দলের টুপি।





বর্ষসেরা ওয়ানডে আর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল বাবর আজমের হাতে। ওয়ানডে একাদশে ছিল বাংলাদেশের আধিপত্য। সবচেয়ে বেশি তিন জন করে ক্রিকেটার জায়গা করে নিয়েছিলেন এই তালিকায়। এছাড়াও পাকিস্তান, শ্রীলঙ্কা, দ. আফ্রিকা, আয়ারল্যান্ড থেকে এই দলে আছেন একাধিক ক্রিকেটার। টি-টোয়েন্টি একাদশে একমাত্র বাংলাদেশি ছিলেন কেবল মুস্তাফিজই।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে