অ্যাসোসিও আউটস্ট্যান্ডিং টেক কোম্পানি অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছে ফিফোটেক

অ্যাসোসিও আউটস্ট্যান্ডিং টেক কোম্পানি অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছে ফিফোটেক

সিঙ্গাপুরে আয়োজিত “ASOCIO Outstanding Tech Company Award 2022” -এর অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছে ফিফোটেক। বিগত ১৯ বছর ধরে কাজ করে যাচ্ছে দেশের জনপ্রিয় ও আন্তর্জাতিক মানের বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) প্রতিষ্ঠান ফিফোটেক ১৯। ২০০৪ সালে প্রতিষ্ঠানটির যাত্রা শুরু হওয়ার পর থেকে বাংলাদেশের বিপিও খাতে রেখে চলছে অসামান্য অবদান।





১৯৮৪ সালে জাপানের টোকিওতে প্রতিষ্ঠিত হয় অ্যাসোসিও এশিয়ান-ওসেনিয়ান কম্পিউটিং ইন্ডাস্ট্রি অর্গানাইজেশন (অ্যাসোসিও)। এটি মূলত একটি আইসিটি ফেডারেশন। যা এশিয়া প্যাসিফিক জুড়ে ২৪টি অর্থনীতির প্রতিনিধিত্বকারী আইসিটি অ্যাসোসিয়েশন দ্বারা সংগঠিত। এছাড়াও এটি এশিয়া ও ওশেনিয়ায় সবচেয়ে সম্মানিত এবং সক্রিয় আন্তর্জাতিক আইসিটি ট্রেড অর্গানাইজেশন। এটির মাধ্যমে ১০,০০০ টিরও বেশি আইসিটি কোম্পানিকে কভার করে এবং এই অঞ্চলে প্রায় ৩৫০ বিলিয়ন মার্কিন ডলার আইসিটি আয়ের প্রতিনিধিত্ব করে৷ ASOCIO-এর উদ্দেশ্য হল এর সদস্যদের মধ্যে সম্পর্ক ও বাণিজ্যকে প্রচার করা, উৎসাহিত করা, দেখভাল করা এবং এই অঞ্চলে কম্পিউটিং শিল্পের বিকাশ ঘটানো।





অ্যাসোসিওর আউটস্ট্যান্ডিং টেক কোম্পানি ২০২২-এর অ্যাওয়ার্ডে জন্য মনোনীত হওয়ায় ফিফোটেক সিইও এবং বাক্ক্যর সেক্রেটারি জেনারেল তৌহিদ হোসেন বলেন, “আমার জন্য এবং ফিফোটেক পরিবারের জন্য এ অর্জন বিশাল। নমিনেশনের জন্য বাংলাদেশ থেকে আমাদের নাম প্রস্তাব করার বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি সুব্রত সরকার দাদাকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ।”





তিনি আরও বলেন, “আমি বিশেষভাবে বলতে চাই আবদুল্লাহ এইচ কাফী ভাইয়ের কথা, যে মানুষটা সব সময় বট গাছের মত আমাকে আগলে রাখেন, ওনার দিক নির্দেশনা ছাড়া আমাদের এই অর্জন কখনোই সম্ভব ছিল না।”





উল্লেখ্য, আগামী ২৮ অক্টোবর সিঙ্গাপুরে রিসোর্ট ওয়ার্ল্ড সেন্তোষা কনভেনশন সেন্টারে “ASOCIO Outstanding Tech Company Award 2022” প্রদান করা হবে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়