ব্র্যাক ব্যাংক-এসএমই'র উদ্যোগে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন

ব্র্যাক ব্যাংক-এসএমই'র উদ্যোগে নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ কর্মসূচি সম্পন্ন

ব্র্যাক ব্যাংক এবং এসএমই ফাউন্ডেশন কুমিল্লায় নারী উদ্যোক্তাদের উন্নয়নের লক্ষ্যে একটি বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্ন করেছে। তিন দিনব্যাপী এই নিবিড় প্রশিক্ষণ কর্মসূচি উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণের একটি অংশ, যা পর্যায়ক্রমে দেশের ছয়টি জেলায় আয়োজন করা হচ্ছে। এর আওতায় ইতিমধ্যেই রংপুর, বরিশাল, যশোর ও বগুড়ায় প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। সমাপনী প্রশিক্ষণটি রাঙ্গামাটিতে অনুষ্ঠিত হবে।





গ্রামীণ ও উপশহর এলাকার নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক ব্যবস্থাপনা জ্ঞান ও উদ্যোক্তা দক্ষতাকে শানিত করাই এ প্রশিক্ষণের লক্ষ্য। প্রতিটি সেশনে ৩০ জন করে নারী উদ্যোক্তা অংশগ্রহণ করছেন। প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণের জন্য উদ্যোক্তাদের কোনো ফি দিতে হবে না।





ব্র্যাক ব্যাংক-এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব এসএমই ব্যাংকিং সৈয়দ আব্দুল মোমেন বলেন, “এই এসএমই উদ্যোক্তা প্রশিক্ষণ কার্যক্রমে আমাদের অংশীদার করার জন্য আমরা এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানাই। ব্র্যাক ব্যাংক সবসময়ই এসএমই উদ্যোক্তাদের
প্রশিক্ষণ প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এই কর্মসূচির মাধ্যমে আমরা তৃণমূল পর্যায়ের নারী উদ্যোক্তাদের ব্যবসায়িক পারদর্শিতা বৃদ্ধিতে কাজ করছি।”





তিনি আরও বলেন, “আমরা আশা করি, কুমিল্লার নারী উদ্যোক্তারা ব্যবসায় সফলতা অর্জনের জন্য এইপ্রশিক্ষণের সর্বোত্তম ব্যবহার করবেন। এই প্রশিক্ষণ কর্মসূচির ফলে নারী উদ্যোক্তারা আনুষ্ঠানিক ব্যাংকিং চ্যানেল থেকে ঋণ সুবিধা পাওয়ার ক্ষেত্রে সক্ষমতা অর্জন করবেন।”
কুমিল্লা ব্র্যাক লার্নিং সেন্টারে আয়োজিত প্রশিক্ষণটির সনদপত্র বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংক-এর হেড অব উইমেন এন্ট্রপ্রেনর সেল খাদিজা মরিয়ম, এবং উর্ধ্বতনকর্মকর্তাবৃন্দ।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন