ইসলামী ব্যাংকের সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু

ইসলামী ব্যাংকের সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন শুরু

‘সাইবার স্মার্ট হই নিরাপদ থাকি’ এই স্লোগানে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উদ্যোগে পক্ষব্যাপী ‘সাইবার সিকিউরিটি সচেতনতা ক্যাম্পেইন’ উদ্বোধন করা হয়েছে। রোববার (২৩ অক্টোবর) ইসলামী ব্যাংক টাওয়ারে এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়।





ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথি হিসেবে এ ক্যাম্পেইন উদ্বোধন করেন।





অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, মোঃ ওমর ফারুক খান ও জে. কিউ. এম. হাবিবুল্লাহ। সাইবার সিকিউরিটির উপর সেশন পরিচালনা করেন বাংলাদেশ ব্যাংকের চিফ ইনফরমেশন সিকিউরিটি অফিসার মোঃ মেহেদী হাসান।





ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট আহমেদ জোবায়েরুল হক ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এস.এম মিজানুর রহমান।





ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো. আলতাফ হুসাইন, মো. নাইয়ার আজম, মো. সিদ্দিকুর রহমান, মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও মুহাম্মদ শাব্বির, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মোঃ মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, আইবিটিআর-এর প্রিন্সিপাল এসএম রবিউল হাসান এ সময় উপস্থিত ছিলেন। ব্যাংকের সকল জোন ও শাখাসমূহের প্রধানগণ ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন।





মুহাম্মদ মুনিরুল মওলা প্রধান অতিথির বক্তব্যে বলেন, বর্তমান বিশ্বে সাইবার সিকিউরিটি বিষয়ে সচেতনতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তথ্যপ্রযুক্তির ক্রমবর্ধমান উন্নতি যেমন আমাদেন জীবনযাত্রাকে সহজ ও সাবলীল করেছে তেমনি বিভিন্ন সাইবার হামলা আমাদের জীবনযাত্রাকে করেছে ঝুঁকিপূর্ণ। এ থেকে উত্তরণের জন্য আমাদের সকল পর্যায়ের জনশক্তির পাশাপাশি গ্রাহক ও এজেন্টদেরও সচেতন করতে হবে। সবার দায়িত্বশীল ও সচেতন ভূমিকা পালনের মাধ্যমে এ ঝুঁকি মোকাবেলা করতে হবে।





তিনি বলেন, সম্প্রতি আমরা সাইবার সিকিউরিটি নিয়ে আইএসও সার্টিফিকেট পেয়েছি। দেশের সবচেয়ে বড় ব্যাংক হিসেবে এই সার্টিফিকেট আমাদের দায়িত্বশীলতাকে আরও বাড়িয়ে দিয়েছে। গ্রাহকদের আমানতের সুরক্ষার জন্য সারা বছরব্যাপী এ সচেতনতা কার্যক্রম পরিচালনা করতে হবে।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন