বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট মাহমুদা আক্তার

বিআইসিএমের নির্বাহী প্রেসিডেন্ট মাহমুদা আক্তার
বাংলাদেশ ইন্স‌টি‌টিউট অব ক্যা‌পিটাল মার্কেটের (বিআই‌সিএম) নতুন নির্বাহী প্রে‌সিডেন্ট হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের ব্যবসায় অনুষদের অ্যাকাউ‌ন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড.মাহমুদা আক্তার। সোমবার (০৩ আগস্ট) তিনি বিআইসিএমের নতুন নির্বাহী প্রে‌সিডেন্ট হিসেবে যোগদান করেন।

গত ১৯ জুলাই অনু‌ষ্ঠিত বিআইসিএমের প‌রিচালনা পর্ষদের সভায় তাকে নিয়োগের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। ইতোমধ্যে তাকে বিআইসিএমে যোগ দানের জন্য প্রস্তাবনা পাঠানো হয়েছে।

ড. মাহমুদা আক্তার জাপানের সুকুবা ইউনিভার্সিটি থেকে ২০০০ সালে ম্যানেজমেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের উপর পিএইচডি অর্জন করেন। এর আগে একই বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৭ সালে ম্যানেজমেন্ট সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এ স্নাতকোত্তর করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগ থেকে ১৯৮৭ সালে স্নাতক ও ১৮৮৮ স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। মাহমুদা স্নাতক ও স্নাতকোত্তর দুই জায়গায় প্রথম শ্রেনীতে প্রথম স্থান অর্জন করেন।

ড. মাহমুদা আক্তার বর্তমানে ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের ব্যবসায় অনুষদের অ্যাকাউ‌ন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস ডিপার্টমেন্টর অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। তিনি ইলেক্ট্রিসিটি জেনারেশন কোম্পানি পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। পুঁজিবাজারের কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনে স্বচ্ছতা নিশ্চিত করার জন্য গঠিত ফাইন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি) কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অব প্রফেশনালস অ্যাকাউন্টিং (এমপিএ) পরিচালকের দায়িত্ব পালন করছেন।

ড. মাহমুদা আক্তার এর আগে নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। বিডিবিএল ইনভেস্টমেন্ট সার্ভিসেস লিমিটেডেও পরিচালক হিসেবে ছিলেন তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত