বিশ্বকাপ শেষ করিম বেনজেমার

বিশ্বকাপ শেষ করিম বেনজেমার
চোট শঙ্কা ছিল। তবু সদ্য ব্যালন ডি'অরজয়ী তারকাকে ছাড়তে চাইছিল না ফ্রান্স। যদিও চেষ্টা করেও লাভ হলো না। শঙ্কাকে সত্যি করে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন করিম বেনজেমা।

গত সোমবার ফ্রান্সের অনুশীলন শুরু হয়েছে। বেনজেমা যোগ দিয়েছেন গতকাল শনিবার। ফরাসি কোচ দিদিয়ের দেশমের আশা ছিল, শেষ পর্যন্ত ফিটনেস পরীক্ষায় উৎড়ে যাবেন দলের সেরা তারকা। কিন্তু সেটা আর হলো না। অনুশীলনের পরই জানা গেলো, বিশ্বকাপ খেলতে পারবেন না বেনজেমা।

৩৪ বছর বয়সী এই স্ট্রাইকারকে হারানো ফ্রান্সের জন্য অনেক বড় ধাক্কা। চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে সেরা ফর্মে ছিলেন বেনজেমা। লা লিগা (২৭) এবং চ্যাম্পিয়ন্স লিগে (১৫) তিনিই সর্বোচ্চ গোলদাতা ছিলেন।

ইনজুরির কারণে এমনিতেই তিন সেরা তারকাকে হারিয়ে ফেলেছে বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। গত বিশ্বকাপজয়ী তারকা পল পগবা, এনগোলা কন্তে এবং প্রেসনেল কিমপেম্বে- এই তিনজনই যেতে পারেননি কাতারে।

নানা ঝামেলার কারণে গত বিশ্বকাপজয়ী দলটির অংশ হতে পারেননি বেনজেমা। তবে এবার তিনি ছিলেন দলের এক নম্বর স্ট্রাইকার। কিন্তু মাসলের চোট শেষ করে দিলো সব।

গত বুধবার প্রথম ওপেন ডোর অনুশীলনে দেখা গেছে রাফায়েল ভারানের সঙ্গে বেশ কিছুক্ষণ ওয়ার্মআপ করতে দেখা যায় বেনজেমাকে। তবে বৃহস্পতিবার চলে যান ক্লোজ ডোর অনুশীলনে। এরপরই এলো দুঃসংবাদ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে