‘শিক্ষার্থীদের কাছে স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে হবে’

‘শিক্ষার্থীদের কাছে স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরতে হবে’

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, আমাদের নতুন প্রজন্ম ও শিক্ষার্থীদের কাছে স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। না হলে আমাদের সন্তানরা এ সম্পর্কে সঠিক তথ্য জানবে না। স্বাধীনতাবিরোধী চক্র এ ইতিহাস বিকৃত করেছে। মুক্তিযোদ্ধারা তাদের জীবনের বিনিময়ে দেশটি স্বাধীন করেছেন।আর এর একমাত্র নেতৃত্বে ছিলেন জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।





আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) সকালে পিরোজপুরের নাজিরপুরে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।





প্রাণিসম্পদ মন্ত্রী বলেন, দেশ স্বাধীনের পর আওয়ামী লীগ সরকার দেশের মুক্তিযোদ্ধাদের সঠিকভাবে মূল্যায়ন করছে। বিএনপি জোট সরকারের সময় মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়নসহ রাজাকার-আলবদর এবং স্বাধীনতাবিরোধীদের এমপি-মন্ত্রী করা হয়। সেই পরাজিত শক্তি আবারও মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে ভুলণ্ঠিত করতে চক্রান্ত করছে। আমাদের মুক্তিযোদ্ধাদের ত্যাগ ও তাদের আত্মার শান্তির জন্য আবারও মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকার গঠন করতে হবে।





উপজেলার স্বাধীনতা মঞ্চে উপজেলা নির্বাহী কর্মকর্তা ডাক্তার সঞ্জীব দাশের সভাপতিত্বে ও সাবেক উপজেলা ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কাজী মেসলেম উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল লতিফ। উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির প্রমুখ।


আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু