সিরাজগঞ্জে ব্র্যাক ব্যাংকের রেমিট্যান্স গ্রাহক সমাবেশ

সিরাজগঞ্জে ব্র্যাক ব্যাংকের রেমিট্যান্স গ্রাহক সমাবেশ
রেমিট্যান্স গ্রহণকারী গ্রাহকদের নিয়ে আলোচনা সভার আয়োজন করেছে ব্র্যাক ব্যাংক। সম্প্রতি সিরাজগঞ্জের বেলকুচিতে এ সভা অনুষ্ঠিত হয়।

ব্র‌্যাক ব্যাংক জানায়, সম্প্রতি রেমিট্যান্স প্রবাহের একটি গুরূত্বপূর্ণ কেন্দ্রে পরিণত হয়েছে। প্রতি বছর এখানকার লাখো মানুষ বিদেশ থেকে তাদের পরিবারের কাছে অর্থ পাঠান। অনুষ্ঠানে, ব্র্যাক ব্যাংক-এর কর্মকর্তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিট্যান্স পাঠানোর প্রয়োজনীয়তার ওপর জোর দেন, কারণ এতে করে গ্রাহক এবং দেশের অর্থনীতি উভয়ই উপকৃত হয়।

বেলকুচি শাখা প্রাঙ্গণে অনুষ্ঠিত সভায় বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ গ্রাহক উপস্থিত ছিলেন। বেলকুচি শাখার ব্যবস্থাপক শেখ মোহাম্মদ জাকির হোসেন প্রবাসী ব্যাংকিং সেবা, সঞ্চয় ও বিনিয়োগের সম্ভাবনা এবং ব্যাংকের অন্যান্য সেবা সম্পর্কে গ্রাহকদের অবহিত করেন।

ব্যাংকের কর্মকর্তারা দেশের আইনের পরিপালন এবং সার্বিক উন্নয়নে সহায়তা রাখার ওপর গুরুত্ব আরোপ করে বৈদেশিক মুদ্রার রিজার্ভে অবদান রাখার ওপরও জোর দেন। তারা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে পাঠানো রেমিট্যান্সের উপর তাত্ক্ষণিক ২.৫% সরকারি প্রণোদনা পাওয়ার ব্যাপারেও তাদেরকে অবহিত করেন।

ব্র্যাক ব্যাংকের ১৮৭টি শাখা, ১,০০০টি এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৩৩০টি এটিএম এবং মোবাইল অ্যাপ ‘আস্থা’-সহ বিস্তৃত নেটওয়ার্ক এবং ডিজিটাল প্ল্যাটফর্মের সুবিধা গ্রহণ করে প্রবাসী বাংলাদেশীরা দেশের যেকোনো স্থানে অনায়াসে, দ্রুত এবং নিরাপদে অর্থ পাঠাতে পারেন।

মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, এশিয়া-প্যাসিফিক, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং অন্যান্য ইউরোপীয় দেশ ও আফ্রিকায় ৬৫টিরও বেশি অংশীদারের নেটওয়ার্কের মাধ্যমে রেমিট্যান্স প্রেরণকারী ও তাদের পরিবারের জীবন সহজ করতে কাজ করছে ব্র্যাক ব্যাংক। রেমিট্যান্স অংশীদাররাও ব্র্যাক ব্যাংকের সাথে সম্পূর্ণ আস্থার সাথে কাজ করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন