প্রথমবার বাংলাদেশি সিইও নিয়োগ দিল লাফার্জ হোলসিম

প্রথমবার বাংলাদেশি সিইও নিয়োগ দিল লাফার্জ হোলসিম
প্রথমবারের মতো কোন বাংলাদেশিকে প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ দিয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড। মোহাম্মদ ইকবাল চৌধুরীকে সিইও হিসেবে নিয়োগ দিয়েছে কোম্পানিটি। ফলে তিনি প্রতিষ্ঠানটির প্রাক্তন প্রধান নির্বাহী রাজেশ সুরানার স্থলাভিষক্ত হবেন। রাজেশ সুরানা হোলসিম গ্রুপে পূর্ব ও দক্ষিণ আফ্রিকা অঞ্চলের এরিয়া ম্যানেজার হিসেবে পদোন্নতি পেয়েছেন।

বিভিন্ন স্বনামধন্য বহুজাতিক কোম্পানিতে ২২ বছরেরও বেশি সময় ধরে বাণিজ্যিক এবং আর্থিক বিষয়ে কাজ করার অভিজ্ঞতা রয়েছে ইকবাল চৌধুরীর। তিনি ২০১৭ সালে লাফার্জহোলসিম বাংলাদেশ এ চীফ ফিন্যান্সিয়াল অফিসার হিসেবে যোগ দেন এবং সম্প্রতি চীফ অপারেটিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

লাফার্জ হোলসিম বাংলাদেশের পরিচালনা পর্ষদের সভাপতি ক্রিস্টফ হ্যাসিগ বলেন, “আমি অত্যন্ত আনন্দিত যে ইকবাল লাফার্জ হোলসিম বাংলাদেশের নেতৃত্ব দিতে যাচ্ছেন। পরিচালনা পর্ষদ বিশ্বাস করে ইকবালের যোগ্য নেতৃত্বে লাফার্জ হোলসিম বাংলাদেশ এর অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং উদ্ভাবনী ও টেকসই নির্মাণ সামগ্রী প্রস্তুতকারক কোম্পানি হিসেবে নিজেদের শীর্ষস্থানে প্রতিষ্ঠিত করবে।”

ইকবাল চৌধুরী লাফার্জ হোলসিম বাংলাদেশ এ যোগদানের পূর্বে ম্যারিকো বাংলাদেশ এর চীফ ফিন্যান্সিয়াল অফিসার এর দায়িত্ব পালন করেন যেখানে তিনি সর্বমোট ১১ বছর কর্মরত ছিলেন। এছাড়া তিনি বার্জার পেইন্টস এবং এভেরি ডেনিসন এ কাজ করেছেন। তিনি ফিন্যান্স এ এমবিএ করেছেন এবং ইন্সটিটিউট অব চার্টাড সেক্রেটারিজ (আইসিএসবি) এর একজন ফেলো সদস্য।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত