সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ক্লাসরুমে পরিণত হলো কেএফসির স্টোর

সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ক্লাসরুমে পরিণত হলো কেএফসির স্টোর

বাংলাদেশে ট্রান্সকম ফুডস লিমিটেডের মাধ্যমে পরিচালিত বিশ্বজুড়ে স্বনামধন্য ফ্রাইড চিকেন ব্র্যান্ড কেএফসির একটি নতুন উদ্যোগ “কেএফসি স্বপ্নের পাঠশালা”। দেশ জুড়ে থাকা পথশিশুদের একটি নিরাপদ এবং আনন্দদায়ক শিক্ষার পরিবেশ প্রদানই হলো প্রতিষ্ঠানটির লক্ষ্য।


কেএফসি জানায়, "কেএফসি স্বপ্নের পাঠশালা" পরিচালিত হচ্ছে মজার স্কুল ও লিডোর সহযোগিতায়। ৬ মাস পরীক্ষামূলকভাবে এই কার্যক্রম চালানোর পর কেএফসি সবগুলো আউটলেটে এই স্কুল চালু করার পরিকল্পনা করছে । প্রতিদিন সকালে রেস্টুরেন্টগুলোকে পরিণত করা হবে একেকটি ক্লাসরুমে। এখানে শিশুরা প্রাথমিক শিক্ষার পাশাপাশি ইংরেজি, অংক, সৃজনশীল নানা বিষয়, স্বাস্থ্যশিক্ষাসহ জীবনের চলার পথের নানা বিষয় সম্পর্কে শিখতে পারবে। প্রতিটি ক্লাস সেশন চলাকালে খাবার সরবরাহের পাশাপাশি কেএফসি বাচ্চাদের বই, স্টেশনারি, স্কুল ব্যাগ এবং বিভিন্ন বোর্ড গেমও সরবরাহ করছে।

ট্রান্সকম ফুডস লিমিটেডের সিইও অমিত দেব থাপার মতে, "কেএফসি স্বপ্নের পাঠশালা" একটি দীর্ঘমেয়াদী প্রকল্প যার লক্ষ্য সুবিধাবঞ্চিত শিশুদের জীবন পরিবর্তনের মাধ্যমে একটি উজ্জ্বল ভবিষ্যৎ প্রদান করা। আমরা মনে করি এই উদ্যোগের মাধ্যমে শিশুরা বিভিন্ন সুবিধা গ্রহনের পাশাপাশি নিজেদের চরিত্র গঠন করতে পারবে যা শুধু তাদের নিজেদের জন্যই নয় বরং সমাজের জন্যেও কল্যাণ বয়ে আনবে। আমরা মনে করি পথশিশুদের জন্য শিক্ষার সুযোগ তৈরি করে ওদের জীবনে পরিবর্তন আনতে প্রতিজ্ঞাবদ্ধ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন