প্রবাসীর বাড়ি থেকে ৪২০ কেজি চাল জব্দ

প্রবাসীর বাড়ি থেকে ৪২০ কেজি চাল জব্দ
পটুয়াখালীর কলাপাড়া উপজেলার লতাচাপলী ইউনিয়নের এক প্রবাসীর বাড়ি থেকে ৪২০ কেজি চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৮ এপ্রিল) বিকেলে স্থানীয়দের অভিযোগে উপজেলার লতাচাপলী ইউনিয়নের আলীপুর গ্রামের প্রবাসী বশিরের বাড়ি থেকে এই চাল জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউনিয়ন পরিষদে জেলেদের চাল বিতরণের সময় ২টি অটোভ্যানে করে ওই প্রবাসীর বাড়িতে এবং পার্শ্ববর্তী আরও একটি বাড়িতে সরকারি এই চালগুলো নিয়ে আসা হয়। পরে এলাকাবাসী স্থানীয় জনপ্রতিনিধি এবং উপজেলা প্রশাসনকে খবর দিলে তারা এসে চালগুলো জব্দ করে।

লতাচাপলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা বলেন, কেউ বলতে পারবে না আমার পরিষদে কোনো অনিয়ম হয়। পরিষদে জেলেদের যে চাল আসে তা সঠিক এবং সুষ্ঠু পরিবেশন করা হয়। কার্ডধারী সব জেলেরাই চাল পাচ্ছেন। তবে চাল নিয়ে যদি কেউ বিক্রি করে দেয় সে দায়ভার আমি নেব না। তবুও আমি খোঁজ নিচ্ছি এই চাল এখানে কিভাবে এলো।

লতাচাপলী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কোম্পানি বলেন, জেলেরা স্লিপ নিয়ে বারবার পরিষদে আসলেও চাল দিতে পারি না কিন্তু এদিকে এক প্রবাসীর ঘর থেকে এত চাল পাওয়া গেল। এই ঘটনা নতুন নয়, এর আগেও এমন ঘটনা ঘটেছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহাঙ্গীর হোসেন বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থল থেকে বস্তায় সরকারি সিল লাগানো চাল উদ্ধার করা হয়েছে। ১৩টি বস্তায় ৩০ কেজি করে চাল রয়েছে। এসময় ওই বাড়িতে কেউ ছিল না। এ চালগুলো ঈদের বিশেষ ভিজিএফ চাল। আপাতত জব্দ করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা