দ্বিতীয়বার ‘এএএ’ ক্রেডিট রেটিং পেল ব্র্যাক ব্যাংক

দ্বিতীয়বার ‘এএএ’ ক্রেডিট রেটিং পেল ব্র্যাক ব্যাংক
এক বছরের জন্য ক্রেডিট রেটিংয়ে ‘এএএ’ (ট্রিপল এ) পেয়েছে ব্র্যাক ব্যাংক।

ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশের দেওয়া এ ক্রেডিট রেটিংয়ের মান চলতি বছরের জুলাই থেকে আগামী বছরের জুন পর্যন্ত সময়ের জন্য বলে ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সোমবার (৮ মে) সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ক্রেডিট রেটিং মানটি দেওয়া হয়েছে সর্বশেষ ২০২২ সালের ব্র্যাক ব্যাংকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের উপর ভিত্তি করে।ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ ব্র্যাক ব্যাংক-কে দীর্ঘমেয়াদে ‘এএএ’, স্বল্পমেয়াদে এসটি-১ এর সাথে ‘স্থিতিশীল’ আউটলোক দিয়েছে। ‘এএএ’ হলো ক্র্যাব দ্বারা প্রদত্ত সর্বোচ্চ ইস্যুকারী ক্রেডিট রেটিং।

“ব্র্যাক ব্যাংক স্থিতিশীল এবং সময়মতো এর আর্থিক প্রতিশ্রুতি পূরণ করতে সক্ষম। এটি ব্যাংকের ন্যূনতম ঋণ ঝুঁকিসহ সর্বোচ্চ মানের স্বীকৃতি,” বিজ্ঞপ্তিতে বলা হয়।

এই রেটিং সম্পর্কে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সেলিম আর. এফ. হোসেন বলেন, “দ্বিতীয়বারের মত ক্র্যাব থেকে ‘এএএ’ ক্রেডিট রেটিং অর্জন করতে পেরে আমরা সম্মানিত বোধ করছি। এই অনন্য অর্জনটি সম্ভব হয়েছে ব্যাংকের শক্তিশালী মূলধন ভিত্তি, সম্পদের মান,সুশাসন ও উন্নত তারল্য স্থিতি বজায় রাখার জন্য।”

তিনি আরও বলেন, “ব্যালেন্স শিট ও তারল্যের দক্ষ ব্যবস্থাপনা, শক্তিশালী কমপ্লায়েন্স ও একটি পেশাদার ব্যবস্থাপনা দল এই ক্রেডিট রেটিং এর সর্বোচ্চ মান অর্জনে সাহায্য করেছে। আমরা আমাদের গ্রাহক, শেয়ারহোল্ডার, নিয়ন্ত্রক সংস্থাসমূহ ও অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে এই কৃতিত্ব ভাগ করে নিতে পেরে আনন্দিত, যাদের আস্থা আমাদেরকে আজকের এই অবস্থানে পৌঁছাতে সাহায্য করেছে।”

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন