২০ মিনিটেই ১৫০ কোটি টাকা ছাড়াল লেনদেন

২০ মিনিটেই ১৫০ কোটি টাকা ছাড়াল লেনদেন
দেশের শেয়ারবাজারে লেনদেনের ক্ষেত্রে সুবাতাস বইছে। এক মাস ধরেই প্রতিদিন হাজার কোটি টাকার ওপরে অথবা হাজার কোটি টাকার কাছাকাছি লেনদেন হচ্ছে। শেয়ারবাজারে এমন লেনদেনের গতি বাড়ায় বিনিয়োগকারীদের আস্থাও বাড়ছে।

গত কয়েকদিনের ধারাবাহিকতায় সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবারও লেনদেনের বেশ ভালো গতি দেখা দিয়েছে। ২০ মিনিটেই প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দেড়'শ কোটি টাকার ওপরে লেনদেন হয়েছে।

লেনদেনের ভালো গতির পাশাপাশি ডিএসই এবং চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে। তবে মূল্য সূচকে মিশ্র প্রবণতা দেখা দিয়েছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত লেনদেনের প্রথম ২০ মিনিটে ডিএসইর প্রধান মূল্য সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের তুলনায় ১৩ পয়েন্ট বেড়েছে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমেছে। আর ডিএসই শরিয়াহ্ ২ পয়েন্ট বেড়েছে।

এ সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ১৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দাম বাড়ার তালিকায় নাম লিখিয়েছে। বিপরীতে দাম কমেছে ৬৬টির। আর ৪৬টির দাম অপরিবর্তিত রয়েছে। লেনদেন হয়েছে ১৫৮ কোটি ২৮ লাখ টাকা।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২ পয়েন্ট বেড়েছে। লেনদেন হয়েছে ৩ কোটি ৮১ লাখ টাকা। লেনদেন অংশ নেওয়া ৮৬ প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ৫৬টির, কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ১০টির।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত