পুঁজিবাজার নিয়ে সিএমজেএফ ও বিএমবিএর সেমিনার আজ

পুঁজিবাজার নিয়ে সিএমজেএফ ও বিএমবিএর সেমিনার আজ
একটি দেশের অর্থনৈতিক উন্নয়নে বড় ধরণের ভূমিকা রাখে পুঁজিবাজার। দেশের শিল্পায়নে সরাসরি মূলধন দিয়ে সহযোগিতা করে পুঁজিবাজারের বিনিয়োগকারীরা। ফলে এর মাধ্যমে একদিকে যেমন কর্মসংস্থান তৈরি হয়। অন্যদিকে দেশের অর্থনীতির উন্নয়নে ভূমিকা রাখে পুঁজিবাজার।

বিষয়টিকে সামনে রেখে পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের জন্য করনীয় নিয়ে যৌথভাবে ওয়েবিনারের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) এবং ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ)। আজ ১২ সেপ্টেম্বর, শনিবার বেলা ১১টায় এ ওয়েবিনার অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ও সাবেক সচিব মোঃ ইউনুসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম, ডিএসই ব্রোকারস অ্যাসোসিয়েশনের (ডিবিএ) প্রেসিডেন্ট শরীফ আনোয়ার হোসেইন এবং মিউচ্যুয়াল ফান্ড অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হাসান ইমান।

অনুষ্ঠানে কি-নোট প্রেজেন্ট করবেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত