বুয়েট এবং পারটেক্স স্টার গ্রুপের মধ্যে সমঝোতা স্মারক

বুয়েট এবং পারটেক্স স্টার গ্রুপের মধ্যে সমঝোতা স্মারক
পারটেক্স স্টার গ্রুপ সম্প্রতি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাথে একটি সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে।

পারটেক্স স্টার গ্রুপের বিভিন্ন পণ্যের টেকসই, মানসম্পন্ন এবং আর্থিক সাশ্রয়ী উদ্ভাবন ও গবেষণার জন্য বুয়েটের রিসার্চ অ্যান্ড ইনোভেশন সেন্টার ফর সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (আরআইএসই) সাথে যৌথভাবে কাজ করবে।

বিশেষ করে বাংলাদেশে পারটেক্স স্টার গ্রুপের পার্টিকেল বোর্ড, কেবলস, জিপসাম, ফার্নিচার, অ্যাডহেসিভস, বিল্ডার্স, এগ্রো, হোম কেয়ার, লজিস্টিকস ও গার্মেন্টস শিপ্লের উৎপাদন ও বিপণনের সাথে সম্পর্কিত কাঁচামালের বিকল্প উৎসের সন্ধান করা, শক্তি সাশ্রয় করে এমন পণ্য উৎপাদন করাসহ পণ্যের মানোন্নয়নের জন্য গবেষণা কর্মে বিনিয়োগ করবে।

এ সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে পারটেক্স স্টার গ্রুপের পক্ষ থেকে উপস্থিত ছিলেন- গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আম্মান আল আজিজ, ডিরেক্টর আমিদ আল আজিজ, ইন্ডিপেনডেন্ট ডিরেক্টর ড. মো. নিজামুল হক ভুঁইয়া, সুমন শাহেদ পাটোয়ারী, সিওপি তোফাজ্জল হোসেন, কমপেনসেশন অ্যান্ড বেনেফিট ইনচার্জ সুজন সাহা, লিড প্রোডাকশন তবিউর রহমান, প্রসেস ইনোভেশন লিড সাজ্জাদ হোসেন। আর বুয়েটের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ম্যাটেরিয়ালস রিসার্স সেন্টারের ডিরেক্টর মুহাম্মদ আনিসুজ্জামান তালুকদার, প্রফেসর মো. কামরুল হাসান, প্রফেসর ড. ফাহমিদা গুলশান, ড. মো. মুকতাদির বিল্লাহ, প্রফেসর ড. ফেরদৌস সারোয়ারসহ উভয়পক্ষের পদস্থ কর্মকর্তারা।

অনুষ্ঠানে পারটেক্স স্টার গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর আম্মান আল-আজিজ বলেন, বুয়েটের সাথে এই যৌথ গবেষণা কর্মের মাধ্যমে আমরা দেশের ভোক্তাদেরকে আরও সহজে টেকসই ও মানসম্মত পণ্য পৌঁছে দিতে চাই। তাছাড়া বিভিন্ন পণ্যের উৎপাদন এর কাঁচামাল আমদানির জন্য আমাদের বিদেশের ওপর নির্ভর করতে হয়, সেই নির্ভরতা কমিয়ে এনে কিভাবে দেশের কাঁচামালের বিকল্প উৎসের সন্ধান করা যায় সেটা এই যৌথ গবেষণা থেকে বেরিয়ে আসবে আশা করছি। এর মাধ্যমে আমরা দেশের আর্থ-সামাজিক উন্নয়নে আরও সক্রিয়ভাবে অংশগ্রহণ করতে পারব।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন