ফলো ইওর প্যাশন ৫.০ সেমিনারের আয়োজন

ফলো ইওর প্যাশন ৫.০ সেমিনারের আয়োজন

পঞ্চম বারের মতো ফলো ইওর প্যাশন ৫.০ শীর্ষক সেমিনারের আয়োজন করেছে নর্থসাউথ ইউনিভার্সিটি এমবিএ ক্লাব।


গত ৫ই জুন ইউনিভার্সিটির অডিটোরিয়াম ৮০১ এ সেমিনারটি অনুষ্ঠিত হয়।


সেমিনারটির মূল প্রতিপাদ্য ছিল অদম্য প্যাশন, হাজার বাধা-বিপত্তি থাকা সত্ত্বেও নিজের লক্ষ্যে অটুট থেকে নিজের প্যাশনকে অনুসরণ করে এগিয়ে যাওয়ার ওপর গুরুত্ব দেওয়া হয়েছে।


দুর্দমনীয় ইচ্ছাশক্তির নানাদিক এই আলোচনায় উঠে এসেছে। তারই সাথে সাথে নর্থ সাউথ ইউনিভার্সিটি শিক্ষার্থীদের উদ্দেশ্যে চলার পথে অবশ্যম্ভাবীভাবে আসা এই বাঁধাগুলোকে অতিক্রম করার জন্য ব্যবসায়িক জগতের উজ্জ্বল নক্ষত্রেরা দিয়েছেন তাদের সুপরামর্শ এবং যথাযথ দিকনির্দেশনা।

নর্থসাউথ এমবিএ ক্লাবের সম্মানিত ফ্যাকাল্টি এডভাইজার ডক্টর এফ জে মোহাইমিনের বক্তৃতার মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয় ।



এসময় বক্তব্য রাখেন সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাশরুর আরেফিন, দা একাডেমি অফ ল এন্ড পলিসির প্রতিষ্ঠাতা এবং এক্সিকিউটিভ ডিরেক্টর রাশমা ইমাম, গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান এবং ইউনিটেক্স গ্রুপের সিইও ইশতিয়াক আহমেদ।

অতিথিদের কথার মাঝে বারবারই উঠে এসেছে কঠোর পরিশ্রম এবংসুদৃঢ় নিষ্ঠা প্যাশন এর অন্যতম অনুষঙ্গ হিসেবে। প্যাশনের প্রকৃত অর্থ একান্ত ব্যক্তিগত পছন্দের কিছু করা এবং সেই ক্ষেত্রে সাফল্য না পাওয়া পর্যন্ত অক্লান্ত পরিশ্রম করে যাওয়া। সময় ও পরিস্থিতি কখনোই প্রতিবন্ধকতা হিসেবে দাঁড়াতে পারবে না যদি সেটা হয় প্রকৃত প্যাশন এবং তা কখনোই কাজের বোঝা হয়ে দাঁড়াবে না কারণ সেটা একটা ভালোলাগার কাজ।

এসময় প্রশ্ন-উত্তর পর্বে শিক্ষার্থীদেরকে সরাসরি প্রশ্ন করার সুবর্ণ সুযোগ তৈরি করে দেওয়া হয়। অতিথিদের সম্মাননা পূর্বক ক্রেস্ট বিতরণ করা হয়। তাদের হাতে ক্রেস্ট তুলে দেন ডক্টর এফ জে মহাইমিন এবং এনএসইউ এমবিএ ক্লাবের প্রেসিডেন্ট ফারিতা বিনতে হাসান। ফলো ইওর প্যাশন ৫.০ বাস্তবায়নের পেছনে অক্লান্ত পরিশ্রমের স্বীকৃত স্বরূপ সংশ্লিষ্ট সদস্যদের সার্টিফিকেট প্রদান করা হয়।



এনএসইউ এমবিএ ক্লাবের প্রেসিডেন্ট ফারিতা বিনতে হাসান বলেন, আমাদের ক্লাবের সিগনেচার ইভেন্ট ফলো ইওর প্যাশন পঞ্চম বারের মতো সফল ভাবে আয়োজন করতে পেরে আমরা উচ্ছাসিত। আমাদের লক্ষ্য ছিল ব্যবসায় জগতের ব্যাক্তি বর্গদের সাথে তাদের অভিজ্ঞতা পরামর্শ দিক নির্দেশনা নিয়ে আলোচনা করা। যারা অংশগ্রহণ করেছেন তাদের উৎসাহ এবং উদ্দীপনা দেখে মনে হয়েছে তারা এই বিজ্ঞজনদের সাথে সেমিনারটি উপভোগ করেছেন।

সেমিনারটি শিক্ষক এবং শিক্ষার্থী, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা কর্মচারীর পদচারণায় মুখর ছিল। নর্থ সাউথ এমবিএ ক্লাব এই সফল সেমিনারটির মতন আরো অনেক আকর্ষণীয়, সময়োপযোগী এবং এমবিএ শিক্ষার্থীদের জন্য প্রয়োজনীয় ও লাভজনক আরো আয়োজনের ব্যাপারে ইতিবাচক এবং আশাবাদী।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি