কঠিন পরিস্থিতিতে যারা হাসে তারা কেমন হয়

কঠিন পরিস্থিতিতে যারা হাসে তারা কেমন হয়
বর্তমানে কর্মব্যস্ত জীবনে অনেকে তো হাসতেই ভুলে গেছেন, এর মধ্যে যারা সদা হাসিখুশি থাকেন তারা মানুষ হিসেবেও ভালো হন। এমনও মানুষ রয়েছে, যারা শত ব্যস্ততা বা দুর্দশাতেও হাসতে ভুলেনা। জেনে নেওয়া যাক যে ধরনের মানুষ কঠিন পরিস্তিতে হাসে তাদের বৈশিষ্ট কেমন হয়।

মুখের হাসিও কিন্তু মানুষের ব্যক্তিত্বকে প্রকাশ করে। আপনার প্রিয়জনের হাসি দেখেই কিন্তু আপনি বুঝতে পারবেন মানুষ হিসেবে তিনি কেমন, চলুন তবে জেনে নেওয়া যাক-

সত্যিকারের হাসির মধ্যে একজন ব্যক্তির আত্মবিশ্বাসকে প্রতিফলিত করতে পারে। যারা আত্মবিশ্বাসের সঙ্গে হাসেন তাদের মধ্যে ইতিবাচকতা আছে। এই বৈশিষ্ট্য তাদের মধ্যেই বেশি থাকে, যারা বহির্গামী ও অনুগ্রহের সঙ্গে বিভিন্ন চ্যালেঞ্জ পরিচালনা করতে সক্ষম হয়।

একটি হাসি উষ্ণতা ও সহজলভ্যতা প্রকাশ করতে পারে। এটি নির্দেশ করতে পারে যে একজন ব্যক্তি বন্ধুত্বপূর্ণ ও অন্যদের সঙ্গে সংযোগ স্থাপনের জন্য উন্মুক্ত।

যাদের আমন্ত্রণমূলক হাসি আছে তারা অন্যদেরকে স্বাগত জানাতে ও যোগাযোগে পটু হন। এটি তাদের সম্পর্ক তৈরিতে দুর্দান্ত করে তোলে।

একটি হাস্যোজ্জ্বল মুখ প্রায়ই একজন ব্যক্তির ইতিবাচক দৃষ্টিভঙ্গি ও আশাবাদী প্রকৃতি প্রকাশ করে। যে ব্যক্তিরা প্রায়শই হাসেন, এমনকি কঠিন পরিস্থিতিতেও তারা মিশুকে প্রকৃতির হন।

জীবনের বিভিন্ন চ্যালেঞ্জের সম্মুখীন হতে পছন্দ করেন তারা। তাদের ইতিবাচক মনোভাব চারপাশের লোকদের জন্য আশির্বাদস্বরূপ হতে পারে।

আপনার সঙ্গীর হাসি কিন্ত বলে দিতে পারে তিনি দয়া ও সহানুভূতিশীল কি না। সত্যিকারের হাসি যারা হাসতে পারেন তারাই মূলত সহানুভূতিশীল ও যত্নশীল প্রকৃতির। সদয় হাসির লোকেরা অন্যদের মঙ্গলকে অগ্রাধিকার দেয় ও প্রয়োজনে সাহায্যের হাত দিতে ইচ্ছুক।

একটি আন্তরিক হাসি একজন ব্যক্তির চরিত্রের সত্যতা ও অকৃত্রিমতা প্রকাশ করতে পারে। মনে রাখবেন শুধু হাসি কিন্তু একজন ব্যক্তির বৈশিষ্ট্য হতে পারে না। এর পাশাপাশি আরও অনেক বিষয় আছে, যা মানুষের ব্যক্তিত্বকে প্রকাশ করে।

অর্থসংবাদ/এসইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

কাজে লাগান পুরনো টুথব্রাশ
খরচ কমাতে বছরের শুরু থেকেই করুন এই ৫ অভ্যাস
শীতে যে ৪ খাবার বাদ দেবেন না
উৎসবে বাজি-পটকা কতটা ক্ষতিকর?
শীতে কোন সময় গোসল করলে শরীর থাকবে সুস্থ?
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
কাঠবাদামের তেল কতটা উপকারী?
সপ্তাহে ১ দিন শ্যাম্পু করলেই দূর হবে খুশকি
সর্দি-কাশি দূর করার ঘরোয়া উপায়
জাল নোট চেনার সাত উপায়