রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সাফায়েত হোসেন

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন সাফায়েত হোসেন
রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মোহাম্মদ সাফায়েত হোসেন মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনে তাকে পদোন্নতি দেওয়া হয়।

পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে প্রিন্সিপাল হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক হিসেবে রূপালী ব্যাংক ট্রেনিং একাডেমিতে কর্মরত ছিলেন।

২০০১ সালে তিনি ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে সিনিয়র অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদান করেন। এর আগে ২০০০ সালে তিনি বিআরসি’র মাধ্যমে অগ্রণী ব্যাংকে অফিসার হিসেবে এবং ১৯৯৯ সালে কুমিল্লার বড়ধুশিয়া আদর্শ কলেজে প্রভাষক হিসেবে তাঁর কর্মজীবন শুরু করেন।

উল্লেখ্য, তিনি সরকারি ব্যাংকসমূহে পদোন্নতিপ্রাপ্ত মোট ৩৫ জন মহাব্যবস্থাপকের মধ্যে সম্মিলিত মেধায় ১ম স্থান অর্জন করেন। অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে কর্পোরেট শাখাসহ বিভিন্ন শাখায় ডেক্স কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি প্রধান কার্যালয়ের জেনারেল ব্যাংকিং, ডিসিপ্লিন অ্যান্ড আপীল, এমডির মনিটরিং সেল, বোর্ড সচিবালয়সহ বিভিন্ন বিভাগ এবং ডিজিএম হিসেবে কুমিল্লা জোনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন। এছাড়াও তিনি দুইজন চেয়ারম্যানের ব্যক্তিগত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। অবসর সময়ে তিনি লেখালেখি করতে পছন্দ করেন। ব্যাংকিং বিষয়ে তাঁর লেখা বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত হয়েছে।

মোহাম্মদ সাফায়েত হোসেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে পরিসংখ্যানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। পেশাগত প্রয়োজনে বিভিন্ন বিষয়ে দেশে ১৭টি ও বিদেশে ১টি প্রশিক্ষণ গ্রহণ করেন। তাঁর পৈতৃক নিবাস ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ঘোলখার গ্রামে। ব্যক্তি জীবনে তিনি ১ ছেলে ও ১ মেয়ের জনক।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন