প্রকাশিত সংবাদ নিয়ে সিমটেক্সের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

প্রকাশিত সংবাদ নিয়ে সিমটেক্সের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য
‘পিকে হালদারের পকেটে যাচ্ছে সিমটেক্সের অর্থ’ শিরোনামে গত ১০ জুন অর্থসংবাদে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে সিমটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রতিবাদ:
‘‘অর্থসংবাদ ডটকম নিউজ পোর্টাল গত ১০ জুন ২০২৩ অপরাহ্নে “পিকে হালদারের পকেটে যাচ্ছে সিমটেক্সের অর্থ” শীর্ষক সংবাদের প্রতিবাদ জানিয়েছেন সিমটেক্স কর্তৃপক্ষ। প্রতিবাদ পত্রে সিমটেক্স কতৃপক্ষ জানিয়েছেন “প্রকাশিত সংবাদটি সম্পূর্ন মিথ্যা, ভিত্তিহীন, মনগড়া ও উদ্দেশ্য প্রণোদিত। আলোচিত পিকে হালদারের সাথে সিমটেক্সের কোনপ্রকার সম্পর্ক বা যোগাযোগ নেই। সিমটেক্সের পদচ্যুত চেয়ারম্যান আনিসুর রহমান প্রতিহিংসাপরায়ণ হয়ে বিভিন্ন সরকারি দপ্তর, সংবাদপত্র ও সাংবাদিকদের নানান বিভ্রান্তকর তথ্য পরিবেশন করে চলেছেন। তার এই অপতৎপরতার কারনে সকল মহলে নানান বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে ও যার ফলশ্রুতিতে বিষয়টি দেশের সর্বোচ্চ ন্যায়ালয় সুপ্রীমকোর্ট পর্যন্ত গড়িয়েছে। গত ৫জুন দেশের প্রধান বিচারপতির নেতৃত্বে তিন জেষ্ঠ বিচারকের সমন্বয়ে গঠিত আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেন্চ দীর্ঘ শুনানী শেষে সিমটেক্স বর্তমান পরিচালনা পর্ষদকেই বহাল রেখেছেন”। লিখিত প্রতিবাদ পত্রে সিমটেক্স কতৃপক্ষ সকলকে এধরনের ভিত্তিহীন সংবাদে বিভ্রান্ত না হয়ে হওয়ার আহ্বান জানিয়েছেন।সিমটেক্স কতৃপক্ষ মনে করে দেশের সর্বোচ্চ আদালত সিদ্ধান্তে দেওয়ার পর এই ধরনের মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রকাশ আদালত অবমাননার শামিল। তারা আদালতের সিদ্ধান্তকে সন্মানের সাথে মেনে সংশ্লিষ্টদেক পরবর্তী কাজকর্ম করার অনুরোধ জানিয়েছেন।’’

প্রতিবেদকের বক্তব্য:
সংবাদটি প্রকাশের আগে সিমটেক্স ইন্ডাস্ট্রিজের সংশ্লিষ্ট সবার সাথে যোগাযোগ করার চেষ্টা করা হয়েছিল এবং আদালতে বিচারাধীন আছে এমন কোন তথ্য ছিল না। প্রতিবাদ বার্তায়ও মামলার বিষয়ে বিস্তারিত অনুপস্থিত।

মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট এবং উদ্দেশ্যপ্রণোদিত বিষয়ে আমাদের বক্তব্য- পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতেই আমাদের সংবাদটি প্রকাশ করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

চলতি বছরে হামলা ও নির্যাতনের শিকার ২৯০ সাংবাদিক
সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন অর্থসংবাদের জাকির সিকদার
ডিআরইউর সভাপতি শুভ, সম্পাদক মহিউদ্দিন
সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে বিমা প্যাকেজ চালুর আহ্বান
ইউনূস ইস্যুতে বিদেশিদের চিঠির প্রতিবাদে ৫০ সম্পাদকের বিবৃতি
দেশের প্রথম কৃত্রিম বুদ্ধিমত্তার সংবাদ পাঠিকা অপরাজিতা
মতিঝিলে পুলিশের হাতে সাংবাদিক লাঞ্ছিত, ডিআরইউ’র নিন্দা ও প্রতিবাদ
নিবন্ধনের অনুমতি পেল ১২টি অনলাইন পোর্টাল
প্রকাশিত সংবাদ নিয়ে সিমটেক্সের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য
নিবন্ধনের অনুমতি পেল আরও ৫ দৈনিকের অনলাইন পোর্টাল