রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন তাজ উদ্দীন আহম্মদ

রূপালী ব্যাংকের মহাব্যবস্থাপক হলেন তাজ উদ্দীন আহম্মদ
মহাব্যবস্থাপক হিসেবে পদোন্নতি লাভ করেছেন রূপালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক তাজ উদ্দীন আহম্মদ। অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে পদোন্নতি পেয়ে তিনি রূপালী ব্যাংক লিমিটেড খুলনা বিভাগীয় কার্যালয়ের প্রধান হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি উপ-মহাব্যবস্থাপক হিসেবে রূপালী ব্যাংক খুলনা অঞ্চলে কর্মরত ছিলেন।

তাজ উদ্দীন আহম্মদ ১৯৯৮ সালে ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির (বিআরসি) মাধ্যমে প্রবেশনারি অফিসার হিসেবে রূপালী ব্যাংকে যোগদান করেন।

অভিজ্ঞ এ ব্যাংকার এর আগে সফলতার সাথে বঙ্গবন্ধু এভিনিউ, মতিঝিল কর্পোরেট এবং গুলশান কর্পোরেট শাখাসহ বিভিন্ন শাখায় শাখা ব্যবস্থাপক হিসেবে অত্যন্ত দক্ষতা ও সততার সাথে দায়িত্ব পালন করেন। তিনি প্রধান কার্যালয়ের ট্রেজারী ও আন্তর্জাতিক বিভাগে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। একটানা প্রায় ৮ বছর চীফ ডিলার হিসেবে দায়িত্ব পালনকালে তাঁর হাত ধরেই নতুন আঙ্গিকে ব্যাংকের ট্রেজারী বিভাগের (ডিলিং রুমের) কার্যক্রম আধুনিকায়ন হয়। এছাড়াও বিশেষ সফলতার সাথে তিনি ঢাকা সেন্ট্রাল জোনের জোনাল ম্যানেজারের দায়িত্ব পালন করেন।

তাজ উদ্দীন আহম্মদ যশোর বোর্ড থেকে এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় প্রথম বিভাগে উর্ত্তীর্ণ হন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মার্কেটিং এ স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর ডিগ্রি এবং একই বিশ্ববিদ্যালয় হতে ২০০৮ সালে ব্যাংকিং-এ এমবিএ ডিগ্রী অর্জন করেন। তিনি পেশাগত ডিগ্রী ব্যাংকিং ডিপ্লোমা পরীক্ষায় উভয় পর্বে উত্তীর্ণ। পেশাগত প্রয়োজনে দেশে বিদেশে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন এবং তিনি কারেন্সী ডিলিং এ আন্তর্জাতিকভাবে স্বীকৃত ফ্রান্সের খ্যাতনামা প্রতিষ্ঠান হতে এসিআই ডিলিং(আন্তর্জাতিক) সার্টিফিকেট অর্জন করেন। তিনি জার্মানীর মিউনিখে অনুষ্ঠিত ফাইন্যান্সিয়াল ডেরিভেটিভ্স বিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করেছেন। এছাড়াও তিনি সিঙ্গাপুর ও ভারত থেকেও ব্যাংকিং বিষয়ক প্রশিক্ষন গ্রহন করেন।

তিনি তাঁর পৈতৃক নিবাস যশোরের ঝিকরগাছা উপজেলার বড় খলসী গ্রামে সভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। পিতা মরহুম জামালউদ্দীন মন্ডল ও মাতা ফুলসুরাত বেগমের চতুর্থ সন্তান তাজ উদ্দীন আহম্মদ। ব্যক্তি জীবনে রয়েছে তাঁর সহধর্মিণী ফেরদৌস আরা এবং ২ মেয়ে তাহ্সিনা আহমেদ ও তাহ্হিরা ফেরদৌস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন