আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সজীব ওয়াজেদ জয়ের বার্তা

আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে সজীব ওয়াজেদ জয়ের বার্তা
বাধা-বিপত্তি পেরিয়ে ৭৪ বছরে আওয়ামী লীগ। স্বাধীনতার পতাকাবাহী দলটির এ দীর্ঘ পথচলায় অর্জনের শেষ নেই। বৃহস্পতিবার (২২ জুন) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেন সজিব ওয়াজেদ জয়। সেখানে তিনি লিখেন— বাংলাদেশ আওয়ামী লীগ-বাঙালি ও বাংলাদেশ যার আপনজন। শত সংগ্রামে, অজস্র গৌরবে, স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ৭৪ বছরে আওয়ামী লীগ।

সেই সঙ্গে ৪ মিনিট ২১ সেকেন্ডের এ ভিডিওতে প্রতিষ্ঠার প্রেক্ষাপটসহ বর্তমান পর্যন্ত দলটির গৌরবময় অর্জনের কথা তুলে ধরেন তিনি।

জয় লিখেন, ৫২ বছরের বাংলাদেশে, অনেক ঝড়ঝাপটা ও দুঃসময় কাটিয়ে সাড়ে ২৫ বছর দেশ শাসন করার সুযোগ পেয়েছে আওয়ামী লীগ। এই আওয়ামী আমলের মধ্যে, ২২ বছরের নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা। তার অদম্য নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের হাত ধরেই দেশ থেকে দূর হয়েছে ক্ষুধা ও দারিদ্র্য। লোডশেডিংয়ের অন্ধকার শেষে এখন আমরা শতভাগ বিদ্যুতায়নের দেশ।

প্রত্যন্ত গ্রামে পৌঁছে গেছে বিদ্যুতের আলো। টেকনাফ থেকে তেঁতুলিয়ার মূল সড়কগুলো সব চার লেনে উন্নীত করার মাধ্যমে বৃদ্ধি পাচ্ছে অভ্যন্তরীণ ব্যবসা ও যোগাযোগ। সব ষড়যন্ত্র রুখে দিয়ে, শত্রুদের চোখ রাঙানি উপেক্ষা করে পদ্মা সেতু নির্মাণ করেছে সরকার।

প্রকাশিত ভিডিওতে জয় ভাষা আন্দোলন, '৬৬-এর ছয় দফা, '৬৯-এর গণঅভ্যুত্থান, '৭০-এর নির্বাচন ও দেশের স্বাধীনতা সংগ্রামে আওয়ামী লীগের ভূমিকা উঠে এসেছে। স্বাধীনতাপরবর্তী দেশ গঠনে আওয়ামী লীগের ভূমিকা, বঙ্গবন্ধুকে হত্যাপরবর্তী দল ভাঙার ষড়যন্ত্র, ‘৮১ সালে দেশে ফিরে বঙ্গবন্ধুকন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার দলের হাল ধরা, তার নেতৃত্বে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রাম, ১৯৯৬ সালে ক্ষমতায় এসে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন এবং ২০০৯ সালে ক্ষমতায় আসার পর টানা তিন মেয়াদে দেশের সার্বিক উন্নয়নের চিত্র উঠে এসেছে।

অর্থসংবাদ/এসইউ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু