প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের মেয়াদ বাড়ল

প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের মেয়াদ বাড়ল
প্রশাসনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়াকে এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

রোববার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাতে বলা হয়, ৫ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে তার অবসরোত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিতের শর্তে পরবর্তী এক বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে তাকে অবসর প্রদান করা হয়। ৪ জুলাই থেকে তার অবসরোত্তর ছুটি শুরু হওয়ার কথা ছিল।

এর আগে তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক ও সচিব হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ছিলেন। তোফাজ্জল হোসেন মিয়া ১৯৬৪ সালের ৫ জুলাই পিরোজপুরে জন্মগ্রহণ করেন।

অন্যান্য রদবদল: প্রশাসনে একজন অতিরিক্ত সচিবকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে ওএসডি করা হয়েছে। এ ছাড়া সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত সামরিক বাহিনীর বেশ কয়েক কর্মকর্তার দপ্তর বদল করা হয়েছে। জারি করা আদেশে সেন্ট্রাল প্রকিউরমেন্ট টেকনিক্যাল ইউনিটের (সিপিটিউ) মহাপরিচালক অতিরিক্ত সচিব মো. সোহেলের রহমান চৌধুরীকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে ওএসডি করা হয়েছে। রাষ্ট্রদূত মেজর জেনারেল মো. জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমানকে সেনাবাহিনীতে বদলি করা হয়েছে। সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল পিএসসিকে ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রকল্পের উপপরিচালক হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে। নৌবাহিনী কর্মকর্তা ক্যাপ্টেন সাদ ইমন ইশতিয়াক পিএসসিকে পরীক্ষা নিয়ন্ত্রক হিসাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটিতে নিয়োগ দেওয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইমস ইউনিভার্সিটির পোর্ট অ্যান্ড শিপিং ম্যানেজমেন্ট ডিপার্টমেন্টের এসোসিয়েট প্রফেসর কমান্ডার সেরনিয়াবাত এহসান মহিউদ্দিনকে নৌবাহিনীতে বদলি করা হয়েছে। সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মাসুদুর রহমান খানকে এসোসিয়েট প্রফেসর হিসাবে ডিপার্টমেন্ট অব পিস কনফ্লিক্ট অ্যান্ড হিউম্যান রাইটস স্টাডিজেস (বিইউবি) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু