ঈদযাত্রার যানজটের প্রভাব শুরু ঢাকায়

ঈদযাত্রার যানজটের প্রভাব শুরু ঢাকায়
আসন্ন ঈদ-উল-আজহাকে কেন্দ্র করে ঢাকা ছাড়ছে মানুষজন। তবে অধিকাংশ অফিসের কার্যক্রম সোমবার (২৬ জুন) পর্যন্ত চালু থাকায় এখনো পুরো চাপ পড়েনি। এরপরেও স্বল্প পরিসরে যে ঈদযাত্রা শুরু হয়েছে তার প্রভাবে রাজধানীর বাস টার্মিনালকেন্দ্রিক এলাকাগুলোতে যানজট সৃষ্টি হচ্ছে।

তবে সংশ্লিষ্ট এলাকার ট্রাফিক কর্মকর্তারা বলেন, ঈদযাত্রা শুরু হলেও পুরোপুরি চাপ এখনো শুরু হয়নি। তবে রোববার সন্ধ্যার পর থেকে মহাখালী এলাকায় গাড়ির চাপ বেড়ে যাওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার (২৫ জুন) সন্ধ্যার পর থেকে রাজধানীর মহাখালী ও বনানী রোডে যানজটের এ দৃশ্য দেখা গেছে।

মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে খিলক্ষেত পর্যন্ত যানজট সৃষ্টি হয়েছে। এই যানজটে প্রায় ঘণ্টা সময় ধরে যাত্রীদের পরিবহনে বসে অপেক্ষা করতে হচ্ছে।

চালকরা বলেন, প্রতিদিনই সন্ধ্যা ৭টা থেকে এই রোডে গাড়ির চাপ বাড়ে। তবে অন্যদিনের তুলনায় আজ গাড়ির চাপ অনেক বেশি। বনানীতে প্রায় ১ ঘণ্টার ওপরে দাঁড়িয়ে আছি। সন্ধ্যার পর থেকে এই রাস্তায় গাড়ির চাপ বেড়েই চলছে। রাত ১০ টায়ও যানজট খুব একটা কমেনি।

কর্তব্যরত ট্র্যাফিক পুলিশের কর্মকর্তারা জানিয়েছেন, রাজধানীতে ঈদযাত্রা কেন্দ্রিক অসহনীয় পর্যায়ের যানজট এখনো শুরু হয়নি। সাধারণত অফিস ছুটির পর রাজধানীতে এমন যানজট থাকে। এর মধ্যে ঈদযাত্রা শুরু হয়ে যাওয়ায় গাড়ির চাপ কিছুটা বেড়েছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের ট্র্যাফিক বিভাগের গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মোস্তাফিজ বলেন, ঈদযাত্রার যানজট এখনো ওইভাবে শুরু হয়নি। সাধারণত অফিস ছুটির পর এমনি রাস্তায় গাড়ির চাপ বেশি থাকে। এর মধ্যে আজ মহাখালী আন্ত:জেলা বাস টার্মিনাল থেকে আউটগোয়িং ও ইনকামিংয়ের মাত্রা বেড়েছে। মূলত রাস্তায় গাড়ির সংখ্যা বেড়ে যাওয়ায় কিছুটা যানজটের সৃষ্টি হয়েছে।

তবে আগামীকাল থেকে সড়কে গাড়ির চাপ আরো বাড়তে পারে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

রাজধানীতে সন্ধ্যার পর বন্ধ থাকবে যেসব সড়ক
শনিবার রাজধানীর মার্কেট বন্ধ যেসব এলাকায়
শুক্রবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ
রাজধানীতে আজ যেসব মার্কেট বন্ধ
বুধবার রাজধানীতে যেসব মার্কেট বন্ধ
আজ ঢাকার বায়ু খুবই অস্বাস্থ্যকর
সোমবার রাজধানীর যেসব মার্কেট বন্ধ
গুলিস্তানে বাসে আগুন
রাজধানীতে যেসব মার্কেট বন্ধ শনিবার
রাজধানীতে যেসব মার্কেট বন্ধ বৃহস্পতিবার