তিন মহাদেশে নতুন অংশীদারত্ব গড়ে তুলছে এমিরেটস

তিন মহাদেশে নতুন অংশীদারত্ব গড়ে তুলছে এমিরেটস

বিশ্বের বৃহত্তম আন্তর্জাতিক এয়ারলাইনস এমিরেটস এশিয়া, আফ্রিকা ও ইউরোপজুড়ে নতুন অংশীদারত্ব গড়ে তুলছে। ব্যবসায়িক সম্প্রসারণ ও আকাশপথে ভ্রমণ অভিজ্ঞতাকে নতুন মাত্রা দেয়ার লক্ষ্যমাত্রাকে সামনে রেখে নেয়া হয়েছে উদ্যোগটি। খবর দ্য ন্যাশনাল।


বৈশ্বিক এয়ারলাইনস পরিষেবা হিসেবে এমিরেটস যাত্রীদের নিরবচ্ছিন্ন ভ্রমণ সেবায় শীর্ষস্থানে রয়েছে। বর্তমানে এমিরেটসের রয়েছে ২৯টি কোডশেয়ার, ১৭৭টি ইন্টারলাইন ও শতাধিক দেশে বিস্তৃত ১১টি ইন্টারমোডাল রেল অংশীদারদের বিস্তৃত নেটওয়ার্ক। অংশীদারত্বগুলো ৮০০টিরও বেশি শহরকে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সংযোগ তৈরি করে ভ্রমণকারীদের চাহিদা পূরণ করে আসছে। সাপ্তাহিক ভিত্তিতে এমিরেটস তার কোডশেয়ার ও অংশীদার এয়ারলাইনস দ্বারা পরিচালিত ইন্টারলাইন ফ্লাইটগুলোর মাধ্যমে ৫০ হাজারেও বেশি যাত্রীর ট্রানজিটের সুবিধা দিয়ে থাকে।


এমিরেটস অংশীদারদের মাধ্যমে যাত্রীরা একক টিকিটে একাধিক ভ্রমণ, সুশৃঙ্খল ব্যাগেজ স্থানান্তর, ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম ও বিমানবন্দর লাউঞ্জ প্রবেশসহ নানা রকমের সুবিধা পায়। এমিরেটসের চিফ কমার্শিয়াল অফিসার আদনান কাজিম কোডশেয়ার ও ইন্টারলাইন পার্টনারশিপের গুরুত্ব এবং এয়ারলাইনসের বাণিজ্যিক কৌশলে তাদের ভূমিকা তুলে ধরেন। গত বছর এমিরেটস সফলভাবে ইউনাইটেড এয়ারলাইনস, এয়ার কানাডা ও কোয়ান্টাসের মতো খ্যাতনামা ক্যারিয়ারসহ ১১টি এয়ারলাইনসের সঙ্গে কোডশেয়ার এবং ইন্টারলাইন চুক্তি স্বাক্ষর করেছে।


সহযোগিতাগুলো এমিরেটসের বিশ্বব্যাপী সম্প্রসারণকে উল্লেখযোগ্য হারে বাড়িয়েছে। বিশেষ করে যুক্তরাষ্ট্রের কারণে এয়ারলাইনসটি উত্তর ও দক্ষিণ আমেরিকার ৫৭০টিরও বেশি গন্তব্যে এখন তাদের সংযোগ প্রসারিত করেছে। উল্লেখযোগ্যভাবে, জার্মানি, স্পেন ও ফ্রান্সের রেল অপারেটরদের সঙ্গে এমিরেটসের অংশীদারত্ব একক টিকিটে ট্রেন ও বিমান ভ্রমণের সংযোগ সেবা সরবরাহ করে। এশিয়াজুড়ে এমিরেটসের নয়টি কোডশেয়ার অংশীদার রয়েছে, যেমন জাপান এয়ারলাইনস ও কোরিয়ান এয়ার, যা যাত্রীদের ১৫০টিরও বেশি শহরে অনায়াসে ভ্রমণের ব্যবস্থা করে দেয়।


অস্ট্রেলিয়ায় কোয়ান্টাসের সঙ্গে এমিরেটসের দীর্ঘস্থায়ী জোট ভ্রমণকারীদের ৬০টিরও বেশি গন্তব্যে যাওয়ার ব্যবস্থা করে। আফ্রিকায় দক্ষিণ আফ্রিকান এয়ারওয়েজ, এয়ারলিংক ও রয়্যাল এয়ার ম্যারোকের মতো এয়ারলাইনসের সঙ্গে এমিরেটসের অংশীদারত্ব প্রায় ১৩০টি আঞ্চলিক শহরে এয়ারলাইনসটির প্রসার ঘটিয়েছে। এ ধরনের পারস্পরিক সহযোগিতাগুলো মহাদেশের মধ্যে সংযোগ বৃদ্ধিতে অবদান রাখছে। আফ্রিকাজুড়ে যাত্রীদের ভ্রমণকে করছে সহজতর।


ফ্লাই দুবাইয়ের সঙ্গে কৌশলগত অংশীদারত্বের মাধ্যমে মধ্যপ্রাচ্যে এমিরেটসের শক্তিশালী উপস্থিতি আরো জোরদার হয়েছে। একসঙ্গে ৯৮টি দেশের মধ্যে ২১৫টিরও বেশি গন্তুব্যে সংযোগ স্থাপন করছে। প্রতিদিন ২৫০টিরও বেশি কোডশেয়ার ফ্লাইট এ কাজে ব্যবহার হচ্ছে।


এমিরেটস যেহেতু প্রবৃদ্ধি ও সম্প্রসারণে নতুন সুযোগ অন্বেষণ অব্যাহত রেখেছে, তাই কৌশলগত অংশীদারত্বগুলো তার বিশ্বব্যাপী পদচিহ্ন বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিশ্বজুড়ে এয়ারলাইনসগুলোর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক গড়ে তোলার মাধ্যমে এমিরেটস তার যাত্রীদের জন্য নিরবচ্ছিন্ন সংযোগ, পছন্দমতো গন্তব্যের যাওয়ার ব্যবস্থার পাশাপাশি ব্যতিক্রমী পরিষেবা নিশ্চিত করছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া