ইতালিতে রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

ইতালিতে রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী

জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) আয়োজনে খাদ্য সম্মেলনে যোগ দিতে আগামী ২৩ জুলাই ইতালিতে যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশটিতে ২৫ জুলাই পর্যন্ত অবস্থান করবেন তিনি। আর এ সম্মেলনের ফাঁকে ইউরোপের দেশগুলোতে নিযুক্ত বাংলাদেশি দূতদের সঙ্গে বৈঠক করবেন প্রধানমন্ত্রী।


পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইউরোপের দুটি মিশন এসব তথ্য নিশ্চিত করেছে। সূত্রগুলো জানিয়েছে, ইতালির রাজধানী রোমে এ বৈঠক হবে।


সূত্রগুলো আরও জানিয়েছে, আগামী ২৪ জুলাই বাংলাদেশি দূতদের নিয়ে প্রধানমন্ত্রীর এ বৈঠকটি হবে। ইউরোপে থাকা বাংলাদেশের ১৫টি মিশনের মধ্যে ১৩টি মিশনের দূতরা ওই বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে।


জানা গেছে, ইতালি, রাশিয়া, যুক্তরাজ্য, সুইডেন, বেলজিয়াম, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, গ্রিস, নেদারল্যান্ডস, পোল্যান্ড, রোমানিয়া, স্পেন, সুইডেন ও সুইজারল্যান্ডে কর্মরত দূতরা বৈঠকে যোগ দেবেন।


কূটনৈতিক সূত্রগুলো বলছে, বাংলাদেশে জাতীয় নির্বাচনের আগে ইউরোপে নিযুক্ত দূতদের নিয়ে সরকার প্রধানের এই বৈঠক খুবই গুরত্বপূর্ণ। প্রধানমন্ত্রী দূতদের বিভিন্ন দিক নির্দেশনা দেবেন বলে ধারণা করা হচ্ছে।


পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, আগামী ২৪ থেকে ২৬ জুলাই ইতালির রোমের এফএও হেড কোয়ার্টারে ইউএন ফুড সিস্টেম স্টকটেকিং সম্মেলন অনুষ্ঠিত হবে। ইতালি সফরে প্রধানমন্ত্রী খাদ্য সম্মেলনে উদ্ধোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। সম্মেলনে যোগ দেওয়া ছাড়াও প্রধানমন্ত্রী ইতালির শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু