নিয়োগ পরীক্ষায় টিকিয়ে দেয়ার প্রতিশ্রুতিতে অর্থ আদায়, প্রতারক গ্রেফতার

নিয়োগ পরীক্ষায় টিকিয়ে দেয়ার প্রতিশ্রুতিতে অর্থ আদায়, প্রতারক গ্রেফতার

এনএসআই, এলজিইডি’সহ বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় যারা টিকতে পারেনি তাদেরকে টাকার বিনিময়ে টিকিয়ে দেয়া হবে। এমন চমকপ্রদ বিজ্ঞাপন দিয়ে অনেক দিন ধরেই সামাজিক যোগাযোগমাধ্যম কর্তৃক প্রতারণা ও অর্থ আত্মসাৎ করে আসছিলেন সৈকত হোসেন তপু। তিনি নরসিংদী জেলার বেলাব থানার উজিলাব গ্রামের সাখাওয়াত হোসেন বাচ্চুর ছেলে।


চলমান এনএসআই নিয়োগ পরীক্ষার ফলাফল প্রকাশিত হওয়ার পর অকৃতকার্যদের টিকিয়ে দেয়ার বিজ্ঞাপনটি নজরে আসে এনএসআই সোস্যাল মিডিয়া মনিটরিং টিমের। পরবর্তীতে ১৯ জুলাই প্রাযুক্তিক নিরিক্ষার মাধ্যমে বেলাব থানা পুলিশ কর্তৃক প্রতারক সৈকত হোসেন তপুকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে মামলা করেছে বেলাব থানা পুলিশ।


গ্রেফতারকৃত তপু বিগত ৪ বছর যাবত উক্ত প্রতারনার সাথে জড়িত। তিনি পূর্বেও ২০২১ সালে একই অপরাধে গ্রেফতার হয়েছিলেন ।


৫ বছর আগে সৈকত হোসেন ভূঁইয়া ওরফে তপু এসএসসি পাস করে। ফল ভালো না হওয়ায় ভালো কলেজেও ভর্তি হতে পারেনি। এর পর থেকেই এসব প্রতারনার সাথে জড়িয়ে পড়েন তিনি।


প্রতারক তপু এনএসআই, এলজিইডি’সহ বিভিন্ন সরকারি চাকরির পরীক্ষায় যারা টিকতে পারেনি তাদেরকে টাকার বিনিময়ে টিকিয়ে দেয়া হবে উল্লেখ করে ফেসবুকের বিভিন্ন গ্রুপে পোষ্ট দেয়। আবার নিজের অন্য আইডি থেকে নিজেই টাকার বিনিময়ে টিকিয়ে দেয়ার কৃতজ্ঞতা জানিয়ে কমেন্ট করে। এভাবে বিশ্বাস স্থাপন করে ম্যাসেঞ্জারে যোগাযোগের মাধ্যমে টাকা হাতিয়ে নিয়ে ফেসবুক ও মোবাইল ফোন ব্লক করে দেয়।


প্রতারণায় অর্থ সংগ্রহের জন্য বিকাশ রকেট ও নগদ এজেন্ট একাউন্টের মাধ্যমে দেশের বিভিন্ন জায়গা থেকে একাধিক হাত বদল করে টাকা সংগ্রহ করত। এই প্রতারনার মাধ্যমে ৫০ লাখেরও অধিক টাকা সংগ্রহ করেছেন। উক্ত টাকা আইফোন, বাইক কেনা ও অনলাইন জুয়ায় ব্যবহার করতেন তিনি। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে নরসিংদী জেলার বেলাব থানায় মামলা দায়ের করা হয়েছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

শ্রম আদালতে যাচ্ছেন ড. ইউনূস
ন্যায়বিচার নিশ্চিতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে
বিচারপতির বাসভবনে ১১ জন প্রধান বিচারপতি
প্রাথমিকের শিক্ষক নিয়োগ বাতিল চেয়ে রিটের শুনানি আজ
প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে রিট
জাতীয় সংসদ নির্বাচনের তফসিল বৈধ
ব্যারিস্টার মইনুল হোসেন আর নেই
হাইকোর্টে ৫২ বেঞ্চ গঠন করলেন প্রধান বিচারপতি
আইন কমিশনের সাবেক চেয়ারম্যান আবদুর রশিদ মারা গেছেন
অপ্রয়োজনীয় সিজার বন্ধে পদক্ষেপ নিতে হাইকোর্টের নির্দেশ