সাংবাদিক সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি, কুমিল্লা সাংবাদিক ফোরামের নিন্দা

সাংবাদিক সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি, কুমিল্লা সাংবাদিক ফোরামের নিন্দা

কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা (সিজেএফডি)’র সহ-সভাপতি এবং দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা সাঈদ আহমেদকে প্রাণনাশের হুমকি দেয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা। বৃহস্পতিবার (২০ জুলাই) ফোরামের সভাপতি মো. শরীফুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. সাজ্জাদ হোসেন এক বিবৃতিতে এই প্রতিবাদ জানান।


সাংবাদিক নেতৃবৃন্দ মনে করেন- একজন জ্যেষ্ঠ সাংবাদিককে এভাবে প্রাণনাশের হুমকি দেয়া স্বাধীন সাংবাদিকতা ও মত প্রকাশের ক্ষেত্রে চরম হুমকি। তারা অনতিবিলম্বে হুমকিদাতাকে আইনের আওতায় আনার জোর দাবি জানান। সাঈদ আহমেদ জানান, কুড়িগ্রাম ভুরুঙ্গামারী ময়দান ডিগ্রি কলেজ, সোনাহাট হাইস্কুলসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি ইসলাম হোসেন সোমবার বিকেলে এ হুমকি দেন। ঘটনার পর এ বিষয়ে রাজধানীর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (নং-১২৩৪) নথিভুক্ত করা হয়েছে।


এতে উল্লেখ করা হয়, একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রণয়নের স্বার্থে ইসলাম হোসেনের সঙ্গে কথা বলতে চান প্রতিবেদক। এ লক্ষ্যে তিনি নিজের পেশাগত পরিচয় উল্লেখ করে ইসলাম হোসেনকে মুঠোফোনে এসএমএস পাঠান। পরে হোয়াটসঅ্যাপে ফোন করেন। ফোন রিসিভ করলে ইসলাম হোসেনকে সংবাদের বিষয়বস্তু সম্পর্কে অবহিত করা হয়। এতে সঙ্গে সঙ্গে তিনি ক্ষিপ্ত হয়ে যান। প্রতিবেদককে ‘সাংবাদিকতা শিখিয়ে দেয়া হবে’ বলে অকথ্য ভাষায় গালাগাল শুরু করেন। প্রতিবেদককে দেখে নেয়া হবে-মর্মে প্রাণনাশের হুমকিও দেন তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেঁয়াজের দামে শঙ্কায় কৃষক, ক্ষুব্ধ ক্রেতা
ঘন কুয়াশায় দৌলতদিয়া-পাটুরিয়া ফেরি বন্ধ
তিনদিন সেন্টমার্টিনের হোটেল-মোটেল বন্ধ
চিটাগাং সিনিয়রস ক্লাবের নতুন প্রেসিডেন্ট বাবলু
স্থলবন্দর এলাকায় মর্টারশেল, ধ্বংস করলো সেনাবাহিনী
রংপুরের তারাগঞ্জ সভাস্থলে পৌঁছেছেন প্রধানমন্ত্রী
দৌলতদিয়া-পাটুরিয়ায় ফেরি চলাচল শুরু
ময়মনসিংহে মালবাহী ট্রাকে ট্রেনের ধাক্কা, নিহত ৪
এক জালে ১৫৯ পোপা মাছ, দাম হাঁকছেন ২ কোটি
রেললাইনের ক্লিপ খুলে নিলো দুর্বৃত্তরা, অল্পের জন্য রক্ষা