জুয়ার ফাঁদে পড়ে এলো ৫ কোটি, গেল ৫৮ কোটি

জুয়ার ফাঁদে পড়ে এলো ৫ কোটি, গেল ৫৮ কোটি

গোটা বিশ্বেই এখন মোবাইলের বিভিন্ন অ্যাপে চলছে জমজমাট অনলাইন জুয়ার আসর। জুয়াড়িরা জাল বিছিয়ে রেখেছে চারিদিকে। আর সেই ফাঁদে পা দিলেই সর্বনাশ। এমনই সর্বনাশা অবস্থার শিকার ভারতের নাগপুরের এক ব্যবসায়ী।


শনিবার (২২ জুলাই) ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সন্দেহভাজন বুকির বাড়িতে অভিযান চালিয়ে নগদ ১৪ কোটি রুপি এবং ৪ কেজি সোনার বিস্কুট উদ্ধার করেছে পুলিশ।


তবে অভিযান শুরুর আগেই অভিযুক্ত অনন্ত ওরফে সন্তু নবরতন জৈন ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ বিষয়ে নাগপুরের পুলিশ কমিশনার অমিতেশ কুমার বলেন, ‘সন্দেহ করা হচ্ছে এই জুয়াড়ি দুবাইতে পালিয়ে গেছে।’


ওই কর্মকর্তা আরও বলেন, প্রাথমিক তদন্তে মনে হচ্ছে অভিযুক্ত বেশি লাভের জন্য ওই ব্যবসায়ীকে অনলাইনে জুয়া খেলতে রাজি করিয়েছিল। প্রথমে ব্যবসায়ী কিছুটা দ্বিধায় থাকলেও পরে জৈনের কথায় এসে এক হাওয়ালা ব্যবসায়ীর মাধ্যমে তাকে ৮ লাখ টাকা দেন। আর জুয়া খেলার লিঙ্ক তাকে পাঠানো হয়েছিল হোয়াটসঅ্যাপের মাধ্যমে।


প্রথমেই ৮ লাখ টাকা পেয়ে জুয়া খেলতে রাজি হন ঐ ব্যবসায়ী। প্রথমে লাভের মুখ দেখলেও কিছু সময় পরেই অশ্বমেধের ঘোড়া থামতে শুরু করে। প্রায় ৫ কোটি টাকা জেতার পর ৫৮ কোটি খুইয়ে বসেছেন তিনি। তবে এই ব্যক্তিই প্রথম নন, এই অনলাইন জুয়া ক্যাসিনো খেলে অনেকেই সর্বস্ব হারিয়েছেন। কারও কারও ব্যবসা-বাণিজ্য ধ্বংস হয়ে গেছে। কেউ পথে পথে ঘুরছেন আর কেউ পালিয়ে বেড়াচ্ছেন।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া