ইবিতে ইরাসমাসের স্কলারশিপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ইবিতে ইরাসমাসের স্কলারশিপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইরাসমাস মুন্ডুসের স্কলারশিপ বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। উন্নয়ন অধ্যায়ন ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগের যোথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।


রবিবার (২৩ জুলাই) দুপুর ২টার দিকে বিশ্ববিদ্যালয়ের গগন হরকরা গ্যালারিতে এ সেমিনার অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফরেইন স্টুডেন্ট এফ্যারার্সের ডিরেক্টর সহযোগী অধ্যাপক আবু হেনা মোস্তফা জামাল হ্যাপি।


অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরেইন স্টুডেন্ট এফ্যারার্সের ডিরেক্টর সহযোগী অধ্যাপক আবু হেনা মোস্তফা জামাল হ্যাপি ও সহযোগী অধ্যাপক নাছির উদ্দীনসহ ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক এ এইচ এম নাহিদ, সহযোগী অধ্যাপক হাফিজুল ইসলাম, রাষ্টবিজ্ঞান বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক শিরিনা খাতুন, সহকারী অধ্যাপক ফিরোজ আল মামুন, সহকারী অধ্যাপক ওবাইদুল হক, সহকারী অধ্যাপক রিপোনুজ্জামানসহ বিভাগের শিক্ষকবৃন্দ।


সেমিনারে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তুরষ্কের চানকিরর কারাতেকিন বিশ্ববিদ্যালয়ের শ্রম অর্থনীতি ও শিল্প সম্পর্ক বিভাগের সহযোগী অধ্যাপক ড. বারিস ওযতোনা, রাষ্টবিজ্ঞান ও লোক প্রশাসন বিভাগের গবেষণা সহকারী গোখান বোলোট ও ওমর ফারুখ ওগোরলো।


প্রসঙ্গত, এ বৃত্তির আওতায় ইউরোপের বিভিন্ন দেশের বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীরা স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। এই স্কলারশিপে আপনি মাস্টার্স প্রোগ্রামে ১১৬টি কোর্স ও পিএইচডি-এ ১২৯টি কোর্স রয়েছে। শিক্ষার্থীরা এগ্রিকালচার, ভ্যাটেনারী, ইঞ্জিনিয়ারিং, মানুফাকচার ও কনস্ট্রাকশন, হেলথ ওলেথ ফেয়ার, হিউমানিটি, আর্টস, সাইন্স, মাথেমাটিক্স, কম্পিউটিং, সোস্যাল সাইন্স, বিজনেস, ল’-এই সকল বিষয়ে স্নাতকোত্তর ও পিএইচডি সম্পন্ন করতে পারবেন।


অর্থসংবাদ/সাকিব/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

যুক্তরাষ্ট্রে ঢাবির সাবেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা
এসএসসির আগেই শিক্ষক নিবন্ধনের পরীক্ষা
নিয়োগ দেবে ইসলামী ব্যাংক, ৩৬ বছরেও আবেদনের সুযোগ
প্রাথমিকে বাৎসরিক ছুটি বাড়িয়ে নতুন তালিকা প্রকাশ
এইচএসসি পাসে চাকরি দেবে আগোরা
নতুন শিক্ষাক্রমে শিক্ষা হবে আনন্দময়
আজ ৪৬তম বিসিএসের আবেদনের শেষ সময়
থার্টি ফার্স্ট নাইটে ঢাবিতে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা
আইআইএবি’র এজিএমে বোর্ড অব গভর্নরসের ১০ সদস্য নির্বাচিত
বসুন্ধরা গ্রুপে চাকরি, আবেদন শেষ ৫ জানুয়ারি