নারী উদ্যোক্তাদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম’ চালু

নারী উদ্যোক্তাদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডের ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম’ চালু
দেশের নারী উদ্যোক্তাদের জন্য অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম চালু করেছে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ। ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস' নামের এই প্ল্যাটফর্মটি থেকে নারী উদ্যোক্তারা ব্যবসায়িক ও অন্যান্য প্রয়োজনীয় দক্ষতা বৃদ্ধি করতে পারবে।

মঙ্গলবার (২৫ জুলাই) রাজধানীর একটি হোটেলে 'অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস' প্ল্যাটফর্মটি উদ্বোধন করা হয়।

স্ট্যান্ডার্ড চার্টার্ড জানায়, এই প্ল্যাটফর্ম ব্যবহার করে উদ্যোক্তারা দেশের বিশিষ্ট করপোরেট ব্যক্তিদের সঙ্গে যুক্ত হতে পারবেন। এর মাধ্যমে দেশের নারী উদ্যোক্তাদের জন্য প্রয়োজনীয় নেটওয়ার্কিং সুবিধা, পরিপূর্ণ পাঠ্যক্রম এবং প্রবৃদ্ধি নিশ্চিত করা হবে।

এছাড়া উদ্যোক্তা ও করপোরেট সেক্টরের কল্যাণে প্রয়োজনীয় শিক্ষা ও দক্ষতা দ্বারা নারী ক্ষমতায়নের মাধ্যমে নারীদের পূর্ণ সম্ভাবনা কাজে লাগাতে কাজ করা হচ্ছে বলেও জানায় স্ট্যান্ডার্ড চার্টার্ড। প্রতিষ্ঠানটি আরও জানায়, অনলাইন লার্নিং প্ল্যাটফর্মটিতে উদ্যোক্তাদের জন্য বেশ কয়েকটি মডিউল রয়েছে, যার মধ্যে; ব্যবসায়িক আইন, তহবিল সংগ্রহ, ব্র্যান্ডিং, ডিজিটাল মার্কেটিং কোর্স রয়েছে। ভবিষ্যতে আরও কোর্স যুক্ত করা হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেন, ‘সামনের বছরগুলোতে দেশের শিক্ষা ও যোগাযোগ ব্যবস্থা এবং কার্যপদ্ধতি দ্রুততার সঙ্গে পরিবর্তন করে মানিয়ে নিতে হবে। উদ্যোক্তাদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ডের অনলাইন লার্নিং প্ল্যাটফর্মের মতো রিসোর্সগুলোর সাহায্য নিয়ে ভার্চুয়াল শিক্ষার মান বাড়ানো সম্ভব হবে। উদ্ভাবনগুলোকে সবার মাঝে তুলে ধরার পাশাপাশি নতুন সুযোগগুলোর সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের মাধ্যমে নারীদেরও প্রস্তুত করা সম্ভব হবে।’

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয় বলেন, ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড-এর ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস’ প্রযুক্তি এবং ডিজিটাল শিক্ষার ক্ষেত্রে দৃষ্টান্ত স্থাপন করবে। এর ব্যবহার দেশব্যাপী নারী ক্ষমতায়ন নিশ্চিতে ও তাদের স্বপ্ন পূরণে ভূমিকা রাখবে। এই লার্নিং প্ল্যাটফর্মের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হলো, ব্যবহারকারীরা ঘরে বসেই তাদের সুবিধামতো শিখতে পারবে এবং আরও ভালোভাবে তাদের জীবনমান, ব্যবসা এবং ভবিষ্যত উন্নত করে তুলতে পারবে।’

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের হেড অব করপোরেট অ্যাফেয়ার্স ‍ও ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং বিটপী দাশ চৌধুরী বলেন, ‘এই প্ল্যাটফর্মটি কমিউনিটি ভিত্তিক অংশগ্রহণ বৃদ্ধি করবে এবং ভবিষ্যৎ উদ্যোক্তাদের আরও দক্ষ ও আত্মবিশ্বাসী হতে সাহায্য করবে। ‘অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম ফর এন্ট্রাপ্রেনিউরস’ প্ল্যাটফর্মটি স্ট্যান্ডার্ড চার্টার্ডের ফিউচারমেকারস প্রোগ্রামের আওতায় ডিজিটাল বৈষম্য দূর করতে ও প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নত করতে সাহায্য করবে।’

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও হেড অব কনজ্যুমার সাব্বির আহমেদ, ইউসিইপি বাংলাদেশ- প্রাইভেটের এক্সিকিউটিভ ডিরেক্টর ড. মো. আব্দুল করিম, মিডাসের চেয়ারম্যান জাহিদা ইস্পাহানি প্রমুখ।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন