লিটনের ব্যর্থতার দিনে ফাইনালে জাগুয়ার্স

লিটনের ব্যর্থতার দিনে ফাইনালে জাগুয়ার্স
ব্রাম্পটন উলভসের বিপক্ষে ৫৯ রান করে সারে জাগুয়ার্সকে জিতিয়েছিলেন লিটন দাস। তবে হাফ সেঞ্চুরি পাওয়ার পরের দুই ম্যাচেই ব্যাট হাতে ব্যর্থ বাংলাদেশের এই উইকেটকিপার ব্যাটার। মিসিসাউগা প্যান্থারসের বিপক্ষে ১০ রান করা লিটন প্রথম কোয়ালিফায়ারে ভ্যানকভার নাইটসের সঙ্গে করেছেন ১৯ বলে ১৬ রান। লিটনের এমন ব্যর্থতার দিনে ম্যাথু ফোর্ডের দারুণ বোলিংয়ে জয় পেয়েছে জাগুয়ার্স। ভ্যানকভারকে ৩৮ রানে হারিয়ে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি ক্রিকেট লিগের ফাইনালে জায়গা করে নিলো লিটনের দল।

ব্রাম্পটনে জয়ের জন্য ১৪০ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভ্যানকভার। ইনিংসের প্রথম ওভারেই রায়ান পাঠানকে হারায় তারা। স্পেনসার জনসনের অফ স্টাম্পের লেংথ ডেলিভারিতে লং অফের উপর দিয়ে উড়িয়ে মারতে চেয়েছিলেন রায়ান। তবে ঠিকঠাক টাইমিং করতে না পারায় মিড অফে থাকা ফোর্ডের হাতে ধরা পড়তে হয় ৪ রান করা ডানহাতি এই ব্যাটারকে।

বেশিক্ষণ টিকতে পারেননি আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ানও। ফোর্ডের অফ স্টাম্পের বাইরের বল খেলতে গিয়ে ইনসাইড এজ হয়ে লিটনের গ্লাভসে ক্যাচ দেন পাকিস্তানের এই ব্যাটার। রিজওয়ান এদিন আউট হয়েছেন ৪ রানে। চারে নেমে ৬ রানের বেশি করতে পারেননি রাসি ভ্যান ডার ডুসেন। ভ্যানকভারের অধিনায়ককে আউট করেছেন ফোর্ড।

আয়ান খানের বলে হারিস রউফকে ক্যাচ দিয়ে ৪ রানে ফিরেছেন পাঁচে নামা হার্শ ঠাকুর। তিনে নামা করবিন বশ অনেকক্ষণ টিকে থাকলেও দ্রুত রান তুলতে পারেননি। ডিলন হেলিংগারের বলে ফেরার আগে ২১ বলে করেছেন ১২ রান। ৫৭ রানে ৬ উইকেট হারানো ভ্যানকভার আর সেখান থেকে ঘুরে দাঁড়াতে পারেনি। শেষ দিকে ফ্যাবিয়ান অ্যালেনের ২৭ রান কেবল হারের ব্যবধানই কমিয়েছে। বাকিরা আর কেউই সেভাবে দাঁড়াতে না পারায় শেষ পর্যন্ত ১০১ রানে অল আউট হয় ডুসেনের ভ্যানকভার। জাগুয়ার্সের হয়ে ১৬ রানে ৪ উইকেট নিয়েছেন ফোর্ড। এ ছাড়া হেইলিগার দুটি, সন্দীপ লামিচানে, জনসন, আমার খালিদ এবং আয়ান নিয়েছেন একটি করে উইকেট।

এর আগে ব্যাটিং করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান তোলে জাগুয়ার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন অধিনায়ক ইফতিখার আহমেদ। এ ছাড়া আয়ান ২৯ এবং হারিস ২০ রান করেছেন। বাংলাদেশের লিটন দাস এক ছক্কা ও এক চারে ১৬ রান করেছেন। ভ্যানকভারের হয়ে জুনাইদ সিদ্দিকী চারটি উইকেট নিয়েছেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে