প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’র তৃতীয় সেশন সম্পন্ন

প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’র তৃতীয় সেশন সম্পন্ন
জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ঢাকা ওয়েস্টের প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ-২’ এর তৃতীয় সেশন সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার (৩ আগস্ট) ঢাকার রামপুরার উলনের একটি স্কুলে সেশনটি সম্পন্ন হয়। সমাজের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আইসিটি শিক্ষা দেওয়ার উদ্যোগের অংশ জেসিআই ঢাকা ওয়েস্টের এই প্রজেক্ট।

এর আগে ১৬ জুলাই কার্যক্রম শুরু মাধ্যমে প্রকল্পটির উদ্বোধন করেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান। এসময় আরো উপস্থতি ছিলেন জেসিআই ঢাকা ওয়েস্টের দুই ভাইস প্রেসিডেন্ট মো. জহিরুল ইসলাম মোহসান ও এস এম বেলাল উদ্দিন।

২০২২ সালে প্রজেক্ট ‘হোয়াইট ক্যাপ’ নামের একটি প্রকল্প হাতে নেয় সংগঠনটি। এ বছর শুরু হলো এর দ্বিতীয় পর্যায়ের কার্যক্রম।


প্রজেক্টটির ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন ইব্রাহীম খলিল ফয়সাল। তৃতীয় সেশনের ইন্সট্রাক্টর হিসাবে ছিলেন মো. মিজানুর রহমান রিয়াদ খান।



প্রকল্পটি সম্পর্কে জেসিআই ঢাকা ওয়েস্টের বর্তমান প্রেসিডেন্ট মোহাম্মাদ মাহমুদুর রহমান বলেন, ‘স্মার্ট বাংলাদেশ তৈরিতে ‘প্রজেক্ট হোয়াইট ক্যাপ-২’ একটি ক্ষুদ্র প্রয়াস। সমাজের পিছিয়ে পড়া শিক্ষার্থীদের আইসিটিতে দক্ষতা বৃদ্ধিতে আমরা কাজ করব। আশা করছি গত বছরের মতো এবারো আমরা সফলতার সঙ্গে এই কার্যক্রম সম্পন্ন করতে পারবো।’


জানা যায়, এই ‘হোয়াইট ক্যাপ-২’ প্রকল্পে সংক্ষিপ্ত তালিকাভুক্ত অংশগ্রহণকারীদের পৃথক কম্পিউটার সম্পর্কিত সফট স্কিলের একাধিক কোর্সে জ্ঞানদান করা হবে এবং শিক্ষার্থীদের জন্য থাকছে সার্টিফিকেট এবং মেন্টরশিপ।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন