বাংলাদেশে শতকোটি টাকা বিনিয়োগ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানি

বাংলাদেশে শতকোটি টাকা বিনিয়োগ করবে দক্ষিণ কোরিয়ার কোম্পানি
দক্ষিণ কোরীয় কোম্পানি জায়ান্ট বিডি ফুটওয়্যার লিমিটেড বাংলাদেশে কারখানা স্থাপন করে জুতা ও জুতা তৈরির উপকরণসামগ্রী উৎপাদন করবে। উৎপাদিত পণ্য রপ্তানি করবে কোরিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশে। চট্টগ্রামের মিরসরাইয়ে অবস্থিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে স্থাপন করা হবে এ কারখানা। কারখানা স্থাপনে জায়ান্ট বিডি ফুটওয়্যার প্রায় ৯৪ লাখ মার্কিন ডলার বা প্রায় ১০১ কোটি টাকা (প্রতি ডলার ১০৮ টাকা ধরে) বিনিয়োগ করবে।

জায়ান্ট বিডি ফুটওয়্যারের কারখানায় কর্মসংস্থান হবে বাংলাদেশের প্রায় ৬০০ নাগরিকের। বছরে ২ কোটি জোড়া বিভিন্ন ধরনের জুতা ও জুতা তৈরির উপকরণসামগ্রী উৎপাদন করবে প্রতিষ্ঠানটি।

এ লক্ষ্যে বৃহস্পতিবার ঢাকায় বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) দপ্তরে একটি চুক্তি স্বাক্ষরিত হয়। বেপজার সদস্য (বিনিয়োগ উন্নয়ন) আলী রেজা মজিদ ও এবং জায়ান্ট বিডি ফুটওয়্যার লিমিটেডের চেয়ারম্যান কিম বুং জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় বেপজার নির্বাহী চেয়ারম্যান আবুল কালাম মোহাম্মদ জিয়াউর রহমান এবং সদস্য মোহাম্মদ ফারুক আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

বেপজা জানিয়েছে, মিরসরাইয়ে অবস্থিত বেপজা অর্থনৈতিক অঞ্চলে শিল্প স্থাপনের জন্য ইতিমধ্যে জায়ান্ট বিডি ফুটওয়্যারসহ মোট ২২টি দেশি-বিদেশি প্রতিষ্ঠান চুক্তি করেছে। এসব প্রতিষ্ঠানের মোট বিনিয়োগ প্রস্তাবের আর্থিক মূল্য ৫০৯ মিলিয়ন বা প্রায় ৫১ কোটি মার্কিন ডলার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি