কাল থেকে টিসিবির পণ্য বিক্রি, থাকবে না চিনি

কাল থেকে টিসিবির পণ্য বিক্রি, থাকবে না চিনি
সরকারি প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) আগস্ট মাসের জন্য ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি আগামীকাল শুরু করতে যাচ্ছে। প্রতি মাসে বিক্রয় কর্মসূচির অংশ হিসেবে কাল থেকে সারা দেশের ফ্যামিলি কার্ডধারী এক কোটি নিম্ন আয়ের পরিবারের মধ্যে চলতি মাসের পণ্য বিক্রি করবে টিসিবি।

আজ শনিবার সংস্থাটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পরিবার কার্ডধারী একজন ভোক্তা সর্বোচ্চ দুই লিটার সয়াবিন তেল অথবা কুঁড়ার (রাইস ব্র্যান) তেল, দুই কেজি মসুর ডাল ও পাঁচ কেজি চাল কিনতে পারবেন। তবে এ মাসে চিনি বিক্রি করবে না টিসিবি।

প্রতি লিটার সয়াবিন বা কুঁড়ার তেলের দাম রাখা হবে ১০০ টাকা করে। এ ছাড়া প্রতি কেজি মসুর ডাল ৬০ টাকা ও প্রতি কেজি চাল ৩০ টাকায় বিক্রি করবে টিসিবি।

সংস্থাটি জানিয়েছে, আগামীকাল সকালে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন মোহাম্মদপুর টাউন হল বাজারসংলগ্ন ৩১ নং ওয়ার্ড কাউন্সিলরের কার্যালয়ের সামনে আগস্ট মাসের বিক্রি কার্যক্রমের উদ্বোধন করবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

নিম্ন আয়ের এক কোটি উপকারভোগী পরিবারের মধ্যে ভর্তুকি মূল্যের এসব পণ্য বিক্রি ১৩ আগস্ট শুরু হয়ে মাসব্যাপী চলবে বলে জানিয়েছে টিসিবি। সিটি করপোরেশন, জেলা-উপজেলা প্রশাসনের সহযোগিতায় নির্ধারিত তারিখ ও সময় অনুযায়ী পরিবেশকেরা টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম পরিচালনা করবেন। এই সময়ে নিজ নিজ এলাকার পরিবেশকদের দোকান বা নির্ধারিত স্থান থেকে পণ্য কিনতে পারবেন পরিবার কার্ডধারী ব্যক্তিরা।

গত জুলাই মাস থেকে প্রথমবারের মতো পরিবার কার্ডের আওতায় চাল বিক্রি শুরু করে টিসিবি। টিসিবির কার্ডের আওতায় ৩০ টাকা কেজি দরে একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারছেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু