গ্রীন ডেল্টার চেয়ারম্যান আবুল হাসান, ভাইস দিলরুবা

গ্রীন ডেল্টার চেয়ারম্যান আবুল হাসান, ভাইস দিলরুবা
পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির চেয়ারম্যান এবং ভাইস চেয়ারপার্সন নির্বাচিত হয়েছে। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন আবুল হাসান চৌধুরী। পাশাপাশি ভাইস চেয়ারপার্সন পদে নির্বাচিত হয়েছেন দিলরুবা চৌধুরী।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

নির্বাচিত চেয়ারম্যান আবুল হাসান চৌধুরী বাংলাদেশের দ্বিতীয় রাষ্ট্রপতি আবু সাঈদ চৌধুরীর ছেলে। তিনি ১৯৫১ সালের এপ্রিলে ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকায় প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শেষ করার পর তিনি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতর শিক্ষা গ্রহণ করেন। আবুল হাসান চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের চেয়ারম্যানের পাশাপাশি স্বতন্ত্র পরিচালক হিসেবে দায়িত্বরত।

ভাইস চেয়ারপার্সন হিসেবে নির্বাচিত হওয়া দিলরুবা চৌধুরী রিজেন্ট ইউনিভার্সিটি থেকে ইন্টারন্যাশনাল বিজনেসের উপর স্নাতক সম্পন্ন করেন। পরবর্তীতে তিনি ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ফিন্যান্স এবং ফ্রেঞ্চ বিভাগে ডাবল মেজর ডিগ্রি অর্জন করেন। দিলরুবা চৌধুরী গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্সের পরিচালক হিসেবে দায়িত্বপ্রাপ্ত। এছাড়া তিনি টাইগার ট্যুরস লিমিটেড কোম্পানির স্থায়ী সদস্য।

প্রসঙ্গত, ১৯৮৯ সালে ঢাকা স্টক একচেঞ্জে তালিকাভুক্ত হয় গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স। বর্তমানে কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১০ কোটি ১ লাখ ৮৮ হাজার ১৯৪টি। গ্রীন ডেল্টা বর্তমানে ‘এ’ ক্যাটাগরি থেকে লেনদেন করছে। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১০০ কোটি ২০ লাখ টাকা আর অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা।

অর্থসংবাদ/আজাদ

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত