নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাইলেই ব্যবস্থা

নির্বাচনে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে চাইলেই ব্যবস্থা
নির্বাচনকালীন কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাংলাদেশ পুলিশ বাহিনী প্রস্তুত আছে। নির্বাচনের সময় পুলিশ নির্বাচন কমিশনের অধীনে কাজ করবে। নির্বাচন কমিশন পুলিশকে যে দায়িত্ব দেবে তা পালনের সক্ষমতা আমাদের রয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

রোববার বরিশাল জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেন আইজিপি। এ সময় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর জঙ্গীবাদ-সন্ত্রাসবাদের বিরুদ্ধে যে জিরো টলারেন্স রয়েছে, সে নীতিতে পুলিশ বাহিনী সব দায়িত্ব পালন করছে। এ দায়িত্ব পালনের মধ্য দিয়ে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদকে নিয়ন্ত্রণে আনা সক্ষম হয়েছে। দেশের যেখানেই জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে সেখানেই পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

এ সময় আইজিপর সঙ্গে ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সাইফুল ইসলাম, ডিআইজি জামিল হাসানসহ বিভাগের পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভার আগে আইজিপি পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে সভা করেন।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু