চীনে ইয়ুথ ক্যাম্পে দুই বাংলাদেশি

চীনে ইয়ুথ ক্যাম্পে দুই বাংলাদেশি

চীনে বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের তরুণ প্রতিনিধিদের অংশগ্রহণে নর্থ ইস্ট এশিয়ান ইয়ুথ ক্যাম্প অন সাসটেইনেবল ডেভেলপমেন্ট-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। মেগা এই ইভেন্টে দুই জন বাংলাদেশ থেকে অংশ নেওয়ার সুযোগ পেয়েছে।


গত ২১ থেকে ২৭ আগস্ট সাত দিনব্যাপী ইয়ুথ ক্যাম্পটি চীনের চিয়াংশি প্রদেশে অনুষ্ঠিত হয়। সমাপনী অনুষ্ঠানে ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।


ক্যাম্পটি যৌথভাবে আয়োজন করেছে চিয়াংশি প্রভিন্সিয়াল ফরেন অ্যাফেয়ার্স অফিস এবং চিয়াংশি প্রভিন্সিয়াল পিপলস অ্যাসোসিয়েশন ফর ফ্রেন্ডশিপ উইথ ফরেন কান্ট্রিস। আর স্পন্সরে ছিলেন চায়না সং ছিং লিং ফাউন্ডেশন এবং এসকে গ্রুপ।


ইয়ুথ ক্যাম্পে অংশগ্রহণকারীরা চিয়াংশি প্রদেশের লাল বিপ্লবের পুরোনো স্থান, দারিদ্র্য বিমোচন ও গ্রামীণ পুনরুজ্জীবনের প্রদর্শনী স্থান, বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত উদ্ভাবন শিল্প পার্ক, জাতীয় ভূতাত্ত্বিক উদ্যান, ঐতিহাসিক ও সাংস্কৃতিক স্থান, লোক সংস্কৃতি পার্ক এবং অন্যান্য স্থান পরিদর্শন করেন। যাতে অর্জিত বাস্তব অভিজ্ঞতা এবং কৌশল নিজ দেশে প্রয়োগ করতে পারে।


বাংলাদেশ, রাশিয়া, জাপান, দক্ষিণ কোরিয়া, মালয়েশিয়া, কম্বোডিয়া, নেপাল, শ্রীলঙ্কা, পাকিস্তানসহ ১২টি দেশের ৩০ জন তরুণ প্রতিনিধি এই ক্যাম্পে অংশগ্রহণ করেন।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া