জেসিআইয়ের ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক প্রজেক্ট ফাইট দা বাইট

জেসিআইয়ের ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক প্রজেক্ট ফাইট দা বাইট

ঢাকার কালশী বস্তি সংলগ্ন এলাকায় ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক প্রজেক্ট ফাইট দা বাইট- ‘ডেঙ্গুকে ভয় না, জয় করুন’ এর কার্যক্রম সম্পন্ন করেছে জেসিআই বাংলাদেশ। ৩১টি লোকাল অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে সম্প্রতি এ কার্যক্রম সম্পন্ন হয়।


বাস্তবায়নকারী সহযোগী প্রতিষ্ঠান সম্ভাবনার মাধ্যমে পুষ্পকলি স্কুলের ১৫০ জন শিক্ষার্থীদেরকে ডেঙ্গু বিষয়ক সচেতনতা নিয়ে কর্মশালার আয়োজন করা হয়। তাদের মাঝে মশার বংশরোধে আঙিনা পরিষ্কার রাখার গুরুত্ব শেখানো হয়। ২৫ জন শিক্ষার্থীদের মধ্যে সেচ্ছাসেবীরা ৫ দলে বিভক্ত হয়ে নিজ নিজ বাড়ি সংলগ্ন এলাকা পরিস্কারের পাশাপাশি সপ্তাহের একদিন স্থানীয় বাসিন্দাদের মাঝে ডেঙ্গু বিষয়ক সচেতনতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।



ইতিপূর্বে স্কুলটির ১৫০ জন শিক্ষার্থীদের মধ্যে ডেঙ্গু ডিফেন্স কিট বিতরণ করা হয়। প্রতিটি কিটে ছিল মশারী ও মশার কয়েলসহ মশা নিরামক দুই মাসের প্রয়োজনীয় দ্রব্যাদি। প্রজেক্টের সার্বিক সহায়তায় ছিলো প্রিভিলেজ কন্সাল্টেন্স লিমিটেড, টগুমগু এবং শক্তি।


উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ একটি বৈশ্বিক অলাভজনক সংগঠন। ১৮-৪০ বছর বয়সী তরুণদের মাঝে বিভিন্ন প্রজেক্ট ও অনুষ্ঠানের মাধ্যমে নেতৃত্ব গঠনের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমানে সমাজের উন্নয়নের জন্য জেসিআই বাংলাদেশে ৫০০০ সদস্য সক্রিয়ভাবে অংশগ্রহণ করছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন