জেসিআই’র পুরস্কার জিতেছেন ব্র্যাক ব্যাংকের নুরুন নাহার

জেসিআই’র পুরস্কার জিতেছেন ব্র্যাক ব্যাংকের নুরুন নাহার
জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশ থেকে ‘উইমেন ইন ব্যাংকিং’ ক্যাটাগরিতে উইমেন অব ইন্সপিরেশন পুরস্কার জিতেছেন ব্র্যাক ব্যাংকের চিফ টেকনোলজি অফিসার (সিটিও) নুরুন নাহার বেগম।

গত ২৬ আগস্ট ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে নুরুন নাহার বেগম এবং অন্য ১২ জন পুরস্কারপ্রাপ্ত নারীর হাতে পুরস্কার তুলে দেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এ সময় জেসিআই বাংলাদেশের জাতীয় সভাপতি জিয়াউল হক ভূঁইয়া উপস্থিত ছিলেন।

২০২৩ সালের আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য “ডিজিট অল: লিঙ্গ-সমতায় উদ্ভাবন ও প্রযুক্তি”- এর সাথে সামঞ্জস্য রেখে এ বছরের জেসিআই পুরস্কারটি দেওয়া হয়। দেশের ডিজিটাল অঙ্গন এবং জাতীয় উন্নয়নে নারীরা যে অবদান রেখে চলেছেন, পুরস্কারটি মূলত সেটিই তুলে ধরেছে।

ব্র্যাক ব্যাংকে একটি শক্তিশালী প্রযুক্তিগত অবকাঠামো গড়ে তুলতে নাহার গত দুই দশক ধরে অনন্য অবদান রেখে চলেছেন। প্রযুক্তিগত ভূমিকার পাশাপাশি নাহার ব্র্যাক ব্যাংকের অভ্যন্তরীণ নারী-কর্মী ফোরাম ‘তারা’- এরও প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। ‘তারা ফোরাম’ এমন একটি প্ল্যাটফর্ম, যা ব্র্যাক ব্যাংককে বাংলাদেশের অন্যতম নারী-বান্ধব ব্যাংক হিসেবে প্রতিষ্ঠিত করায় অগ্রণী ভূমিকা পালন করেছে।

জেসিআই বাংলাদেশের ব্যাংকিং খাতের একমাত্র নারী সিটিওকে ব্যাংকিং খাতে, বিশেষকরে প্রযুক্তি ক্ষেত্রে তার অসামান্য অবদানের জন্য তাকে সম্মানিত করেছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন