আইপিডিসি ও এনরুট গ্রিনারিজের চুক্তি

আইপিডিসি ও এনরুট গ্রিনারিজের চুক্তি
আর্থিক অন্তর্ভুক্তি এবং টেকসই পরিবেশ উন্নয়নে অবদান রাখার প্রয়াসে আইপিডিসি ফাইন্যান্স ও এনরুট গ্রিনারিজ একটি বিশেষ সমঝোতা চুক্তি স্বাক্ষর করেছে। এই চুক্তির মাধ্যমে সুবিধাবঞ্চিত গোষ্ঠীর পাশে দাঁড়ানোর পাশাপাশি পরিবেশবান্ধব উদ্যোগ পরিচালনায় উভয় প্রতিষ্ঠান মূখ্য ভূমিকা পালনে সক্ষম হবে।

এসময় আইপিডিসি ফাইন্যান্সের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর রিজওয়ান দাউদ সামস, হেড অফ এসএমই মো. মাহমুদুর রহমান, এনরুট ইন্টারন্যাশনাল লিমিটেডের চেয়ারম্যান মো. তারিকুল হক, চিফ অপারেটিং অফিসার মো. শাহজাদ হোসাইন, মার্কেটিং ডিরেক্টর মো. শওকত আলী মিয়াসহ উভয় প্রতিষ্ঠানের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সমঝোতা অনুযায়ী, বিভিন্ন ধরণের প্রতিবন্ধকতার সম্মুখীন গোষ্ঠী যেমন শারীরিক প্রতিবন্ধী, তৃতীয় লিঙ্গ গোষ্ঠী, সুবিধাবঞ্চিত নারীসহ নতুন উদ্যোক্তাদেরকেও আর্থিক স্বাবলম্বন অর্জনে সহায়তার জন্য আইপিডিসি আর্থিক সহযোগিতা প্রদান করবে এবং এর মাধ্যমে উল্লেখিত গোষ্ঠীসমূহের অন্তর্ভুক্তরা এনরুট গ্রিনারিজের প্রস্তুতকৃত পরিবেশবান্ধব জিনিসপত্র এনরুটের কাছ থেকে কিনে ব্যবসার কাজে লাগাতে পারবে। এনরুট গ্রিনারিজ নবায়নযোগ্য উৎস ব্যবহার করে ডিজপোজেবল ও পরিবেশবান্ধব প্লেট ও কাটলারি উৎপাদন করে থাকে।

এই চুক্তি শুধু আর্থিক সহায়তায় সীমাবদ্ধ নয়। অর্থায়নের পাশাপাশি উল্লেখিত সীমাবদ্ধতাসম্পন্ন গোষ্ঠীদের বিভিন্ন প্রয়োজনীয় দক্ষতা অর্জনের ট্রেনিংও প্রদান করবে আইপিডিসি।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন