ব্যাংকিং সেবা প্রদানে ব্র্যাক ব্যাংক ও বিআইএএ’র চুক্তি

ব্যাংকিং সেবা প্রদানে ব্র্যাক ব্যাংক ও বিআইএএ’র চুক্তি
অত্যাধুনিক ব্যাংকিং সেবা এবং ইনডেন্টিং খাতে প্রবৃদ্ধি ও উদ্ভাবন ত্বরান্বিত করার লক্ষ্যে ব্র্যাক ব্যাংক এবং বাংলাদেশ ইনডেন্টিং এজেন্টস অ্যাসোসিয়েশনের (বিআইএএ) মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। এর ফলে অ্যাসোসিয়েশনের দেড় হাজারের বেশি সদস্য সংস্থা অত্যাধুনিক ব্যাংকিং সেবা পাবেন।

গত ২৮ আগস্ট ব্র্যাক ব্যাংকের পক্ষে তারেক রেফাত উল্লাহ খান এবং বিআইএএ’র পক্ষে মো. নুরুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই চুক্তিতে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের সিনিয়র জোনাল হেড অব ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক তাহের হাসান আল মামুন, হেড অব ট্রানজেকশনাল ব্যাংকিং জাবেদুল আলম, হেড অব পেমেন্টস অ্যান্ড ট্রানজেকশনস তাহের মৃধা এবং ক্লাস্টার অ্যান্ড বিজয়নগর ব্রাঞ্চ ম্যানেজার শমির মিত্র উপস্থিত ছিলেন। এছাড়া বিআইএএ’র পক্ষে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট বাহালুল মনসুর, ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী ফরিদ আহমেদ এবং অন্যান্য সম্মানিত পরিচালক এবং সদস্যবৃন্দ।

বিআইইএ হলো একটি জাতীয় ফোরাম, যা ইনডেন্টিং ব্যবসায়ের সাথে জড়িত সংস্থাগুলোর প্রতিনিধিত্ব করে। ব্র্যাক ব্যাংকের সাথে প্রতিষ্ঠানগুলোর এই সহযোগিতা স্মারক তাদের ব্যাংকিং-লেনদেন পরিচালনা পদ্ধতিতে বৈপ্লবিক পরিবর্তন আনবে বলে আশা করা যাচ্ছে।

এই চুক্তির প্রধান প্রধান অফারের আওতায় রয়েছে স্মার্ট ব্যাংকিং সলিউশনস, এক্সক্লুসিভ ট্রানজেকশন ব্যাংকিং সার্ভিসেস এবং ডেডিকেটেড রেমিট্যান্স সার্ভিসেস। এটি দেশে আগত বৈদেশিক মুদ্রার তাৎক্ষণিক নগদায়ন এবং দেশের অভ্যন্তরীণ লেনদেনগুলোর দ্রুত নিষ্পত্তি নিশ্চিত করবে, যা ইনডেটিং খাতের প্রবৃদ্ধির পথকে আরও প্রসারিত করবে।

চুক্তির বিষয়ে তারেক রেফাত উল্লাহ খান বলেন, এই সহযোগিতা চুক্তি ব্যাংকিং খাতে আমাদের উদ্ভাবন এবং দক্ষতা বৃদ্ধির প্রতিশ্রুতিরই উদাহরণ। এই চুক্তির ফলে বিআইএএ এর সদস্যদের ব্যাংকিং অভিজ্ঞতায় যে ইতিবাচক পরিবর্তন আসবে, তা দেখতে আমরা অধীর আগ্রহে অপেক্ষা করছি।

বিআইএএ সভাপতি মো. নুরুজ্জামান বলেন, এই চুক্তিটি ইনডেন্টিং খাতের প্রবৃদ্ধির পথে একটি আলোক প্রদীপ হিসেবে দাঁড়িয়ে আছে। আমরা আশাবাদী যে, ব্র্যাক ব্যাংকের বহুমুখী ব্যাংকিং সেবার মাধ্যমে আমাদের সদস্যরা নিরবচ্ছিন্ন ব্যাংকিং অভিজ্ঞতা উপভোগ করবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন