বিদেশী কর্মী বাড়াচ্ছে সিঙ্গাপুর

বিদেশী কর্মী বাড়াচ্ছে সিঙ্গাপুর

সিঙ্গাপুরে পর্যটকের সংখ্যা বাড়ছে। যার কারণে পরিষেবা খাতে উন্নয়নের জন্য দেশটি বিদেশী কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে। নয়টি ক্ষেত্রে কর্মী নিয়োগ দেবে তারা। বাংলাদেশ, ভারত, মিয়ানমার, ফিলিপাইন, শ্রীলংকা ও থাইল্যান্ডের নাগরিকরা নয়টি পেশার একটিতে কাজ করার জন্য আবেদন করতে পারবে। খবর নিক্কেই এশিয়া।


গত মাসে এ পেশার তালিকায় হোটেলের কর্মী ও দারোয়ান যুক্ত হয়েছে। তালিকায় ভারতীয় রেস্তোরাঁর বাবুর্চি ও ধাতব শ্রমিকও রয়েছে। এর আগে সিঙ্গাপুর শুধু মালয়েশিয়া, চীন, হংকং, ম্যাকাও, দক্ষিণ কোরিয়া ও তাইওয়ানের বাসিন্দাদের কাজের অনুমোদন দিয়েছিল।


সিঙ্গাপুর হোটেল অ্যাসোসিয়েশনের মার্গারেট হেং এ সম্প্রসারণকে স্বাগত জানিয়েছেন। বিদেশী কর্মীদের সম্পর্কিত সরকারি নীতিগুলো সিঙ্গাপুরের অর্থনীতিতে সরাসরি প্রভাব ফেলে। অর্ধদক্ষ কর্মীদের জন্য ওয়ার্ক পারমিট ছাড়াও সিঙ্গাপুর বিদেশী পেশাদারদের জন্য এমপ্লয়মেন্ট পাস প্রোগ্রাম এবং দক্ষ কর্মীদের জন্য এস পাস দেয়।


দেশটি সেপ্টেম্বরে কর্মসংস্থান পাসের জন্য কমপ্লিমেন্টারিটি অ্যাসেসমেন্ট ফ্রেমওয়ার্ক চালু করেছে, যা আবেদনকারীদের তাদের বেতন, শিক্ষার ইতিহাস ও কৃত্রিম বুদ্ধিমত্তার মতো চাহিদার ক্ষেত্রের সঙ্গে সম্পর্কিত দক্ষতাসহ অন্যান্য যোগ্যতার ভিত্তিতে স্কোর করে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া