জেসিআই ঢাকা ওয়েস্টের এমএসএমই ডে উদযাপন

জেসিআই ঢাকা ওয়েস্টের এমএসএমই ডে উদযাপন

জেসিআই ঢাকা ওয়েস্ট, আলিবাবা ডট কম ও ত্রিদেশি ডট নেটের যৌথ আয়োজনে, আয়োজিত হয়ে গেলো এমএসএমই ডে। মাইক্রো, স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ (এমএসএমই) আনুষঙ্গিক ইউনিট হিসাবে শিল্পকে সমর্থন করে, যার ফলে দেশের সামগ্রিক শিল্প উন্নয়নে ব্যাপক অবদান রাখে।


রাজধানীর মিরপুরের ইম্প্যাক্ট হাবে এটি অনুষ্ঠিত হয়। আয়োজনে উপস্থিত সকলের জন্য এ সেক্টর কিভাবে কাজ করে এবং নিজেদের কিভাবে ভূমিকা রাখা সম্ভব সে বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।


বিভিন্ন সরকারী ও বেসরকারী উদ্যোগের মাধ্যমে সময়ের সাথে সাথে বাংলাদেশে এসএমই সেক্টরের একটি উল্লেখযোগ্য রূপান্তর ঘটেছে। অনুমান করা হয় যে ৭ দশমিক ৫ মিলিয়ন এমএসএমই (কুটির সহ) অর্থনৈতিক উদ্যোগের একটি উল্লেখযোগ্য উপাদান গঠন করে যা বাংলাদেশের সমস্ত উদ্যোগের ৯৭ শতাংশের বেশি।



এমএসএমই ডে আয়োজনে মূল বক্তা ছিলেন ত্রিদেশি ডট নেটের চেয়ারম্যান রাজিব হোসেন। বিশেষ বক্তা ছিলেন আলিবাবা ডট কমের চ্যানেল ম্যানেজার ড্যানিয়েল চউ এবং জেসিআই বাংলাদেশের ন্যাশনাল ভাইস প্রেসিডেন্ট মো. আলতামিশ নাবিল। এছাড়াও আয়োজনে মূল আয়োজক হিসেবে ভূমিকা পালন করেন জেসিআই ঢাকা ওয়েস্টের লোকাল প্রেসিডেন্ট মো. মাহমুদুর রহমান।


জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮-৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। জেসিআইর সদর দপ্তর যুক্তরাষ্ট্রের মিসৌরির সেন্ট লুইসে অবস্থিত। ১২০টিরও বেশি দেশে এর কার্যক্রম রয়েছে। বিশ্বে এর সদস্য সংখ্যা ২ লাখের বেশি। বাংলাদেশে বর্তমানে জেসিআইয়ের প্রায় ৩০টির বেশি আঞ্চলিক শাখা কাজ করছে। এরমধ্যে জেসিআই ঢাকা ওয়েস্ট সবচেয়ে বড় এবং পুরোনো।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন