শতাধিক কর্মী ছাঁটাই করলো গুগল

শতাধিক কর্মী ছাঁটাই করলো গুগল
গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট এবার মানবসম্পদ বিভাগ থেকে শতাধিক কর্মী ছাঁটাই করেছে। গতকাল বুধবার অ্যালফাবেট কর্মী ছাঁটাই করে জানিয়েছে, তারা সারা বিশ্বের অফিসগুলো থেকে এসব কর্মী ছাঁটাই করেছে। এ ছাড়া নতুন কর্মী নিয়োগেও ধীরগতি চলছে।

এই প্রযুক্তিপ্রতিষ্ঠান বলেছে, খুব বেশিসংখ্যক কর্মীকে ছাঁটাই করা হয়নি। গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার জন্য দলের উল্লেখযোগ্য সংখ্যাগরিষ্ঠতা ধরে রাখা হবে। এ ছাড়া ছাঁটাই হওয়া কর্মীদের আবারও গুগল বা অন্য কোনো প্রতিষ্ঠানে চাকরি পেতে সহায়তা করা হবে।

মেটা, মাইক্রোসফট ও অ্যামাজনের মতো বড় প্রযুক্তিপ্রতিষ্ঠানগুলো চলতি বছরের শুরুর দিকে বিপুলসংখ্যক কর্মী ছাঁটাই করেছে। এরপর চলতি ত্রৈমাসিকে কর্মী ছাঁটাই করা প্রথম প্রযুক্তিপ্রতিষ্ঠান হলো অ্যালফাবেট। গত জানুয়ারিতে ক্যালিফোর্নিয়াভিত্তিক অ্যালফাবেট প্রায় ১২ হাজার কর্মী ছাঁটাই করেছে। এতে ৬ শতাংশ কর্মী কমিয়ে ফেলে প্রযুক্তি জায়ান্ট গুগল।

কর্মসংস্থান নিয়ে কাজ করা সংস্থা চ্যালেঞ্জার, গ্রে অ্যান্ড ক্রিসমাসের একটি প্রতিবেদন বলা হয়েছে, যুক্তরাষ্ট্রে কর্মী ছাঁটাই জুলাই থেকে আগস্টে তিন গুণ বেশি এবং এক বছর আগের তুলনায় প্রায় চার গুণ বেড়েছে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়