আইসিটি অ্যাওয়ার্ড পেলেন আলতামিশ নাবিল

আইসিটি অ্যাওয়ার্ড পেলেন আলতামিশ নাবিল
বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই এবং ইন্সপায়ারিং বাংলাদেশ কর্তৃক আয়োজিত ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড পেয়েছেন মুহাম্মাদ আলতামিশ নাবিল।

গত বুধবার (১২ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ অডিটোরিয়ামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় আইসিটি, যুব ক্ষমতায়ন, ডিজিটালাইজেশন, প্রশিক্ষণ এবং স্মার্ট বাংলাদেশ এজেন্ডা বাস্তবায়নে প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ নাবিলকে এই সম্মাননায় ভূষিত করা হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ, তুরস্ক প্রজাতন্ত্রে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মাসুদ মান্নান এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ ইনোভেশন অফিসার এবং ডিজি, ট্রেড, ইনভেস্টমেন্ট ও আইসিটি ড. সৈয়দ মুনতাসির মামুনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এসময় আলতামিশ নাবিলের পাশাপাশি আইসিটি খাতে অসামান্য অবদানের জন্য দেশের আরও কয়েকজন তরুণ ব্যক্তিত্বকে ফরটি আন্ডার ফরটি স্মার্ট বাংলাদেশ আইসিটি অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

পুরস্কার প্রসঙ্গে আলতামিশ নাবিল বলেন, প্রতিটি পুরস্কারই অনুপ্রেরণার। বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, এফবিসিসিআই এবং ইন্সপায়ারিং বাংলাদেশের পক্ষ থেকে প্রাপ্ত 'ফরটি আন্ডার ফরটি বাংলাদেশ আইসিটি' অ্যাওয়ার্ডটি আমাকে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষে আরো দৃঢ় ভাবে কাজ করার শক্তি জোগাবে। জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষমাত্রা পূরণের লক্ষ্যে বাংলাদেশসহ বিশ্বব্যাপী তরুণদের দক্ষতা বৃদ্ধিতে অবদান রাখতে আরও অনুপ্রেরণা দান করবে।

আলতামিশ নাবিল বর্তমানে মিয়াকি নামক একটি বহুজাতিক প্রতিষ্ঠানের বিভাগীয় প্রধানের দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) বাংলাদেশের জাতীয় সহ-সভাপতি। সম্প্রতি নাবিল বি. পজিটিভ ফাউন্ডেশন নামে একটি সামাজিক উদ্যোগও প্রতিষ্ঠা করেছেন। লেখক হিসেবে ইতিমধ্যেই তার বেশ কয়েকটি বই বাংলাদেশ ও ভারতে প্রকাশিত হয়েছে। এছাড়াও বিগত বেশ কয়েক বছর যাবত তিনি ব্যক্তিগত ব্র্যান্ডিং, কন্টেন্ট রাইটিং, অ্যাপ মনিটাইজেশনসহ আরও কিছু বিষয়ে একজন সুদক্ষ প্রশিক্ষক হিসাবে বিশ্বব্যাপী অগণিত তরুণদের দক্ষতাবৃদ্ধিতে কাজ করে যাচ্ছেন।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন