শরীয়াহ নীতিমালা নিয়ে আইবিসিএফের প্রশিক্ষণ

শরীয়াহ নীতিমালা নিয়ে আইবিসিএফের প্রশিক্ষণ
ইসলামিক ব্যাংকসমূহের মুনাফা বন্টনের প্রচলিত ২টি পদ্ধতির শরীয়াহ নীতিমালা বৈশ্বিক ও জাতীয় প্রেক্ষিত শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গত ১৬ ও ১৭ সেপ্টেম্বর দেশের শরীয়াহভিত্তিক ইসলামী ব্যাংকসমূহের শীর্ষ সংগঠন ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) উদ্যোগে বিএবি কার্যালয়ে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইবিসিএফের উপদেষ্টা ও স্ট্যার্ন্ডাড ব্যাংকের চেয়ারম্যান কাজী আকরাম উদ্দিন আহমেদ। এসময় তিনি ১৮টি ব্যাংকের ৩৫ জন নির্বাহী ও কর্মকর্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির ভাইস চেয়ারম্যান এ কে এম নুরুল ফজল বুলবুল। বিশেষ অতিথি ছিলেন সোস্যাল ইসলামী ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাইদুর রহমান, যমুনা ব্যাংকের অডিট কমিটির চেয়ারম্যান মো. আব্দুর রহমান সরকার, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সৈয়দ ওয়াসেক মো. আলী, শাহজালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোসলেহ উদ্দিন আহমেদ, সোস্যাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী জাফর আলম, সেন্ট্রাল শরীয়াহ বোর্ডের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান মো. ফরিদউদ্দিন আহমেদ এবং আল আরাফাহ ইসলামী ব্যাংক রির্সাচ অ্যান্ড ট্রেইনিং ইনস্টিটিউটের সাবেক প্রিন্সিপাল মো. নুরুল ইসলাম খলিফা।

কর্মশালায় ৬টি সেশন পরিচালনা করেন বিআইবিএম, সেন্ট্রাল শরীয়াহ বোর্ড, ইসলামী ব্যাংক বাংলাদেশ পিএলসি এবং ইস্টার্ন ব্যাংক পিএলসির খ্যাতনামা ইসলামী ব্যাংকার ও শরীয়াহ বিশেষজ্ঞবৃন্দ।

অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন