ডাটা এজ’র সাথে ব্র্যাক ব্যাংকের বিএসিএইচ ও নিকাশ অ্যাপ্লিকেশন বিষয়ক চুক্তি

ডাটা এজ’র সাথে ব্র্যাক ব্যাংকের বিএসিএইচ ও নিকাশ অ্যাপ্লিকেশন বিষয়ক চুক্তি
বাংলাদেশ অটোমেটেড ক্লিয়ারিং হাউস (বিএসিএইচ) এবং নিকাশ অ্যাপ্লিকেশনের কাজে নতুন থ্যালেস লুনা এস-৭০০ হার্ডওয়্যার সিকিউরিটি মডিউল (এইচএসএম) কেনার জন্য চুক্তি স্বাক্ষর করেছে ব্র্যাক ব্যাংক এবং ডাটা এজ লিমিটেড। এই সিকিউরিটি সলিউশনটি নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি আন্তঃব্যাংক ক্লিয়ারিং এবং আর্থিক লেনদেন আরো সহজ করে তুলবে।

গত ১৭ আগস্ট ব্র্যাক ব্যাংকের চিফ টেকনোলজি অফিসার (সিটিও) নুরুন নাহার বেগম এবং ডাটা এজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আসিফুজ্জামান ঢাকায় ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই চুক্তি স্বাক্ষর করেন।

এছাড়া থ্যালেসের পক্ষ থেকে উপস্থিত ছিলেন এপিজে ক্লাউড প্রোটেকশন অ্যান্ড লাইসেন্সিং ডিপার্টমেন্টের চ্যানেল সেলস ডিরেক্টর আশেশ থানাওয়ালা এবং চ্যানেল লিড সলিউশনটি আর্কিটেক্ট প্রসূন শ্রীবাস্তব।

২০১০ সালে প্রথম স্বয়ংক্রিয় জাতীয় পেমেন্ট অবকাঠামো হিসেবে বাংলাদেশ অটোমেটেড ক্লিয়ারিং হাউস (বিএসিএইচ) প্রতিষ্ঠিত হয়। বিগত ১৩ বছরে আর্থিক লেনদেনের সময় এবং রিস্ক কমিয়ে, পেমেন্ট এবং সেটেলমেন্ট সিস্টেমে নিজেদের গুরুত্ব স্থাপন করেছে বিএসিএইচ। ম্যানুয়াল ক্লিয়ারিং-এর পরিবর্তে একটি ডিজিটাল ক্লিয়ারিং হাউস নির্মাণের মাধ্যমে এই সিস্টেমটি জীবনকে সহজ করে তুলছে।

চুক্তির বিষয়ে ব্র্যাক ব্যাংকের সিটিও বলেন, প্রধান সিকিউরিটি সলিউশনের জন্য ডাটা এজ’র সাথে চুক্তি স্বাক্ষর করতে পেরে আমরা সত্যিই আনন্দিত। এই সলিউশনটি নিরাপত্তা বাড়িয়ে ক্লিয়ারিং প্রক্রিয়াকে আরো সহজ করে তুলবে। ফলে গ্রাহকদেরকে অভিজ্ঞতা হবে আরো মসৃণ।

অনুষ্ঠানটিতে ব্র্যাক ব্যাংক থেকে উপস্থিত ছিলেন হেড অব টেকনোলজি ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড সিস্টেমস ম্যানেজমেন্ট নাজমুস সাকিব জামিল, হেড অব প্রকিউরমেন্ট আমিনুল হক সারোয়ার, সিনিয়র ম্যানেজার, কোর সিস্টেম কাজী জোনায়েদ-উন-নবী, এবং সিনিয়র ম্যানেজার, কোর সিস্টেম আমান উল্লাহ সরকার। এছাড়াও, ডাটা এজ লিমিটেডের পক্ষ থেকে অনুষ্ঠানে যোগদান করেন চিফ বিজনেস অফিসার (সিবিও) অসীম তালুকদার এবং ম্যানেজার অ্যাপ্লিকেশন ইঞ্জি. তাওহিদ জায়েদ বিন জাফর।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন