চাঁদপুরের ইলিশ রেসিপি উৎসব হচ্ছে ঢাকায়

চাঁদপুরের ইলিশ রেসিপি উৎসব হচ্ছে ঢাকায়

এই প্রথম ঢাকায় হতে যাচ্ছে চাঁদপুরের ইলিশের রেসিপি উৎসব। আগামী ১১ নভেম্বর ঢাকা ক্লাবে এই উৎসব অনুষ্ঠিত হবে। শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে এক সভায় এই সিদ্ধান্তের কথা জানান চাঁদপুর উইমেন্স চেম্বার অফ কমার্সের সভাপতি মুনিরা আক্তার।


"ইলিশ রেসিপি উৎসব ২০২৩" উদযাপন উপলক্ষে এদিন ধানমন্ডির কেবি স্কয়ারে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় ঢাকায় কর্মরত বিভিন্ন পেশার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করে উৎসব বাস্তবায়নে বিভিন্ন পরামর্শ দেন। চাঁদপুর উইমেন্স চেম্বারের সভাপতি মুনিরা আক্তারের সভাপতিত্বে এতে অংশ নেন পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসেন, মিনহাজ মান্নান ইমন, ঢাকাস্থ চাঁদপুর জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও দৈনিক যুগান্তরের নগর সম্পাদক মিজান মালিক, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সহ-সভাপতি এডভোকেট জেসমিন সুলতানা, আনন্দ টেলিভিশনের বিপন বিভাগের পরিচালক বুলবুল প্রমুখ।


মতবিনিময় অনুষ্ঠানে ১১ নভেম্বর অনুষ্ঠেয় ইলিশ রেসিপি প্রোগ্রাম বাস্তবায়নের লক্ষ্যে মিনহাজ মান্নান ইমনকে আহবায়ক ও মিজান মালিককে সদস্য সচিব করে ১৫ সদস্যের একটি উদযাপন কমিটি গঠন করা হয়। এছাড়া এডভোকেট জেসমিন সুলতানাকে যুগ্ম আহবায়ক করা হয়।


সভায় জানানো হয়, আগামী ৭ অক্টোবর চাঁদপুরে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে ইলিস রেসিপি উৎসব -২০২৩ যাত্রা শুরু হবে। প্রায় ৩০০ প্রতিযোগির অংশ গ্রহনে হবে এই আয়োজন। এখান থেকে বাছাই করে ঢাকা ক্লাবে সেরাদের নিয়ে আগামী ১১ নভেম্বর জমকালো আয়োজনে গ্রান্ডফিনাল প্রোগ্রাম অনুষ্ঠিত হবে।


এ প্রোগ্রামের পাশাপাশি থাকবে নারী উদ্যোক্তাদের দিনব্যাপী দেশীয় পন্য মেলা। মেলায় আগতদের জন্য থাকবে বিশেষ পন্য ছাড়।


উৎসবে আমন্ত্রিত অতিথি হিসেবে থাকবেন চাঁদপুরের গণ্যমান্য বিশিষ্ট ব্যক্তি এবং সরকারের উচ্চ পযার্য়ের ব্যাক্তিবর্গ এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও ওই দিন উইমেন্স চেম্বারের পক্ষ থেকে "রোদ্রছায়া" নামে ত্রৈমাসিক ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন